‘মিস এশিয়া’ শিরোপা ফিলিপিনো মুসলিম তরুণীর

আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতায় ‘মিস এশিয়া-প্যাসিফিক’ শিরোপা জিতে নিয়েছেন ফিলিপিন্সের শরিফা আকিল।

নিউইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2018, 05:44 AM
Updated : 17 Oct 2018, 01:02 PM

৪ অক্টোবর ম্যানিলায় অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় ব্রাজিল সুন্দরী গ্যাব্রিয়েলা পালমা হয়েছেন প্রথম রানার-আপ।

দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ রানার-আপ হয়েছেন যথাক্রমে কোস্টারিকার সুন্দরী মেলানিয়া গঞ্জালেজ, মঙ্গোলিয়ার মিশেল্ট নরম্যান্ডাক ও ভেনেজুয়েলা সুন্দরী মারিয়ানি এঙ্গারিতা। 

মিস বাংলাদেশ মারজানা চৌধুরী। ছবি- বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

৫০ বছরের মধ্যে এই প্রথম একজন ফিলিপিনো মুসলিম তরুনী ‘মিস এশিয়া প্যাসিফিক’ মুকুট জয় করলেন। ফিলিপিনো সুন্দরীদের মুকুট জয়ের এটি পঞ্চম ঘটনা।

‘মিস এশিয়া’ শিরোপা জয়ের পর শরিফা বলেন, বিশ্বজুড়ে ভয়ংকর সমস্যা সাইবার ক্রাইমকে নিজ নিজ মূল্যবোধ থেকে প্রতিহত করতে হবে। মানবতার সার্বিক কল্যাণের পথ সুগম রাখতে তথ্য-প্রযুক্তির সদ্ব্যবহার করতে হবে।

ম্যানিলার পারফর্মিং আর্টস সেন্টারে বিভিন্ন দেশের ৫০ জন সুন্দরীর প্রতিযোগিতায় অংশ নেন। এতে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী হিসেবে নিউ ইয়র্কের মারজানা চৌধুরী ২০তম স্থান দখল করেছেন।

মিস এশিয়াকে অভিনন্দন জানাচ্ছেন মিস বাংলাদেশ। ছবি- বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

‘মিস বাংলাদেশ’ হিসেবে শিকাগোভিত্তিক একটি সংস্থার মাধ্যমে সিলেটের সন্তান মারজানা এই প্রতিযোগিতায় অংশ নেন।

২০১৫ সালে হিয়াম হাফিজুদ্দিনের নেতৃত্বে ‘মিস বাংলাদেশ ইউএস’ প্রতিষ্ঠার পর কয়েক বছরে তিনি বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান সুন্দরীদের বিভিন্ন প্রতিযোগিতায় পাঠিয়েছেন। আর ম্যানিলায় মিস এশিয়া প্রতিযোগিতায় অংশগ্রহণের এটি ছিল দ্বিতীয় ঘটনা।

হিয়াম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আমেরিকায় বড় হওয়া কিংবা জন্মগ্রহণকারী বাংলাদেশী বংশোদ্ভূতদের আন্তর্জাতিক এসব প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্যে আগে থেকেই প্রস্তুতি নিতে হবে।