নারীর সঙ্গে প্রতারণার অভিযোগে ব্যাংক কর্মকর্তা গ্রেপ্তার

গ্রেপ্তার মনির ‘এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ’ নামের ফেইসবুক গ্রুপ পরিচালনা করে আসছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2023, 02:50 PM
Updated : 5 June 2023, 02:50 PM

ঢাকার রামপুরা থেকে এক ব্যাংক কর্মকর্তাকে গ্রেপ্তার করে পুলিশ বলছে, ওই ব্যক্তি বিভিন্ন নারীর সঙ্গে সম্পর্ক তৈরি করে ‘ব্লাকমেইল’ করে আসছিল। 

এক নারীর অভিযোগের ভিত্তিতে রোববার রাতে মনির হোসাইন নামের ওই ব্যক্তিকে ধরা হয় বলে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) জানিয়েছে। 

৩৫ বছর বয়সী মনির কর্মসংস্থান ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে কর্মরত আছেন। 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিআইডি জানিয়েছে, মনির ‘এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ’ নামে একটি ফেইসবুক গ্রুপ খোলে এবং তার মাধ্যমে বিভিন্ন নারীর সঙ্গে সম্পর্ক স্থাপন করে ‘ব্লাকমেইল’ করে আসছিল। 

এই গ্রুপের সদস্য সংখ্যা প্রায় ২৭ হাজার, আর মনির ওই গ্রুপের মডারেটর। তিনি নারী সদস্যদের গ্রুপের মডারেটর বানানোর প্রস্তাব দিতেন। বিভিন্ন জায়গায় একসঙ্গে ঘুরে বেড়ানো, খাওয়া-দাওয়া এবং বিভিন্ন ‘ছলনা করে’ নারীদের সঙ্গে সখ্যতা গড়ে তুলতেন। 

একপর্যায়ে শারীরিক সম্পর্ক স্থাপন করে এবং কৌশলে সেই অন্তরঙ্গ মূহুর্তের ছবি ও ভিডিও ধারণ করে রাখতেন মনির। পরে সেই ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ব্ল্যাকমেইল করতেন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, “এসব অপকর্মের জন্য সে বাড্ডা এলাকায় তার গোপন আস্তানা তৈরি করে। বাহিরে বাঁশের বেড়া, টিনের ঘর, দেখলে চোখে পড়ার মত তেমন কিছু নয়। কিন্তু ভেতরে এসি রুম, উন্নত শয়ন কক্ষ, এটাচ বাথরুম, ইয়াবা সেবন করার ব্যবস্থাপনা। 

“ফুর্তি করার সকল উপকরণ আছে সেখানে। ছিল একাধিক গোপন ক্যামেরাও। এই গোপন ক্যামেরা দিয়ে সে তার অনৈতিক কাজের সব ছবি এবং কর্মকাণ্ড রেকর্ড করে রাখত।”

সিআইডির সাইবার ইন্টেলিজেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট টিম মনিরকে গ্রেপ্তারের সময় তার কাছ থেকে বিভিন্ন নারীর সঙ্গে শারীরিক সম্পর্কের ভিডিও ও ছবি, দুইটি মোবাইল ফোন, সিম কার্ড, মেমোরি কার্ড ও দুটি গোপন ক্যামেরা জব্দ করে। 

মনিরের বিরুদ্ধে রূপনগর থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।