দুই দশক আগে স্ত্রীকে পিটিয়ে হত্যা, মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বামী গ্রেপ্তার

যৌতুকের দাবিতে স্ত্রীকে পিটিয়ে হত্যার মামলায় তিন বছর আগে আলীকে মৃত্যুদণ্ড দেয় আদালত; তখন থেকেই পলাতক ছিলেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2023, 08:54 AM
Updated : 7 May 2023, 08:54 AM

বিশ বছর আগে মানিকগঞ্জ সদরে এক গৃহবধূকে হত্যার ঘটনায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বামীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার রাতে ঢাকার সাভার থেকে তাকে গ্রেপ্তারের খবর এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‌্যাব-৪।                

গ্রেপ্তার হযরত আলী বেপারীর (৪২) বাড়ি মানিকগঞ্জ সদরের ফারিরচর এলাকায়।

র‌্যাব জানায়, আলী মানিকগঞ্জের রোকসানা আক্তার হত্যা মামলার আসামি। ২০ বছর আগের ওই হত্যাকাণ্ডের ঘটনায় ২০২০ সালে তার ফাঁসির রায় দেয় আদালত। এরপর থেকেই তিনি পলাতক ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, প্রেম করে ২০০১ সালে রোকসানা ও আলীর বিয়ে হয়েছিল। তাদের একটি কন্যা সন্তান হয়। কিন্তু বিয়ের পর থেকেই আলী ও তার পরিবারের লোকজন যৌতুকের জন্য চাপ দিতে থাকেন রোকসানাকে। তাকে শারীরিক ও মানসিক নির্যাতনও করা হত। যৌতুকের টাকা না পেয়ে এক পর্যায়ে রোকসানাকে বাবার বাড়ি পাঠিয়ে দেন আলী।

পরে ২০০৩ সালের ২৭ সেপ্টেম্বর টাকার জন্য রোকসানার বাড়িতে যান আলী। সেখানে শ্বশুরের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। একপর্যায়ে রোকসানাকে বেধড়ক পিটিয়ে হত্যা করেন তিনি। পরে রোকসানার চাচার ঘরের বারান্দার সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে লাশ ঝুলিয়ে রাখেন।

ওই ঘটনায় আলীসহ পাঁচজনের নামে মামলা হয়। সেসময় তিনি গ্রেপ্তার হলে চারবছর জেলে খেটে জামিনে মুক্তি পান। মামলার অভিযোগপত্র থেকে বাকি চারজনের নাম বাদ পড়ে। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে ২০২০ সালে আলীকে মৃত্যুদণ্ড দেয় আদালত।

র‌্যাব জানায়, রায়ের পর গ্রেপ্তার এড়াতে আত্মগোপন করেন আলী। তিন বছর বিভিন্ন নাম ধারণ করে সাভার, আশুলিয়া ও গাজীপুরসহ বিভিন্ন এলাকায় তিনি আত্মগোপনে ছিলেন।