ছিনতাই করা পিকআপ নিয়ে ঢাকায় রাতভর ছিনতাই-ডাকাতি

পিকআপ ছিনতাইয়ের পর সেটি নিয়েই একটি চক্র কয়েকদিন ধরে ঢাকায় ছিনতাই করে আসছিল বলে পুলিশ জানিয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2023, 08:13 AM
Updated : 16 May 2023, 08:13 AM

মাস দুয়েক আগে জেল থেকে বেরিয়ে ঢাকার বিভিন্ন এলাকায় পিকআপ নিয়ে রাতে ছিনতাই ও ডাকাতি করে আসছিল একটি চক্র, যার চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মহাখালী থেকে সোমবার রাতে তাদের গ্রেপ্তারের কথা জানিয়েছেন ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার মো. হায়াতুল ইসলাম খান।

গ্রেপ্তাররা হলেন- মো. সোহেল (৩০), আক্তার ওরফে সোহরাব (৩২), আবির হোসেন ওরফে রাসেল (২৫) ও মো. রনি (২৮)।

ছিনতাইয়ের শিকার এক নারী পুলিশ কনস্টেবলের ঘটনা তদন্তে নেমে পল্টন থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে বলে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে জানানো হয়।

উপ-কমিশনার হায়াতুল ইসলাম বলেন, গত ১২ মে ভোর ৪টার দিকে এক নারী কনস্টেবল ভিআইপি ডিউটিতে যাওয়ার সময় রাজারবাগ বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের সামনের মোড়ে ছিনতাইকারীর কবলে পড়েন। ছিনতাইকারীরা একটি পিকআপ নিয়ে তার রিকশার পেছনে ধাক্কা দেয়। এরপর সেই পিকআপ থেকে নেমে একজন তার হাত ধরে এবং অপরজন গলায় চাকু ধরে সোনার চেইন ও ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নেয়।

যে পিকআপ ব্যবহার করে ছিনতাই করা হয়, সেটিও পাঁচ-ছয়দিন আগে তারা ছিনতাই করেছিল বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

“এই পিকআপ নিয়ে তারা গত পাঁচ-ছয়দিন ধরে রাতের বেলায় পথচারী ও রিকশাকে সুবিধাজনক স্থানে গতিরোধ করে অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি করে আসছিল।”

সংবাদ সম্মেলনে বলা হয়, চক্রটি ১২ মে মোহাম্মদপুর এলাকায় এবং পরদিন তেজগাঁও ও বনানী থানা এলাকায় পিকআপ ব্যবহার করে ডাকাতি করে। গ্রেপ্তার চারজনের মধ্যে তিনজন গত মার্চে এবং অন্যজন ফেব্রুয়ারি মাসে জেল থেকে জামিনে বের হয়। এরপর ফের তারা স‍ংঘবদ্ধ হয়ে ছিনতাই-ডাকাতির কাজে নামে।

পুলিশ জানায়, গ্রেপ্তার সোহেলের বিরুদ্ধে একটি ডাকাতি ও একটি ছিনতাই মামলা, সোহরাবের নামে চারটি ডাকাতি ও দুটি মাদকের মামলা, আমির হোসেন ওরফে রাসেলের বিরুদ্ধে ডাকাতি, ছিনতাই ও মাদকসহ আটটি মামলা এবং রনির বিরুদ্ধে ডাকাতি, ছিনতাই ও মাদকসহ পাঁচটি মামলা রয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে উপ-কমিশনার হায়াতুল ইসলাম বলেন, পিকআপটি তারা কোথা থেকে ছিনতাই করেছে এবং সেটি নিয়ে আরও কোথায় ছিনতাই করেছে, সেসবের তদন্ত চলছে।