মেট্রোরেল চলার সময় দুই ঘণ্টা বাড়ছে

৫ এপ্রিল থেকে মেট্রোরেল চলবে সকাল ৮ থেকে দুপুর ২টা পর্যন্ত।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2023, 11:10 AM
Updated : 30 March 2023, 11:10 AM

যাত্রীদের চাহিদা বিবেচনা করে আগামী ৫ এপ্রিল থেকে মেট্রোরেল চলাচলের সময় আরও দুই ঘণ্টা বাড়নোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড-ডিএমটিসিএল। 

ডিসেম্বরে উদ্বোধনের পর থেকে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১০ মিনিট পরপর এ বৈদ্যুতিক ট্রেনটি চলাচল করছে। এখন বাড়তি সময় যোগ করে ট্রেনটি চলবে দুপুর ২টা পর্যন্ত। 

বৃহস্পতিবার ঢাকার প্রবাসী কল্যাণ ভবনের মেট্রোরেলের সভাকক্ষে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, “যাত্রী চাহিদার কথা বিবেচনা করে ২ ঘণ্টা সময় বৃদ্ধি করা হয়েছে। ৫ এপ্রিল থেকে সকাল ৮ থেকে দুপুর ২টা পর্যন্ত মেট্রোরেল চলবে।"

তিনি বলেন, জুলাই মাস থেকে আগরগাঁও থেকে মতিঝিল পর্যন্ত ‘পারফরম্যান্স টেস্ট’ শুরু হবে। আর ডিসেম্বরের মধ্যে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালানোর লক্ষমাত্রাকে সামনে রেখে ‘পারফরম্যান্স টেস্ট’ শুরু হচ্ছে।

কাজের অগ্রগতি জানিয়ে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক বলেন, “ভায়াডাক্টের উপরে তার টানা হয়ে গেছে, আর বিদ্যুতের রিসিভিং সাব-স্টেশনের কাজ চলছে।"

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত অংশে ট্রেন চলাচলের উদ্বোধন করেন।

এরপর ধাপে ধাপে পল্লবী, উত্তরা সেন্টার, মিরপুর-১০ স্টেশন খুলে দেওয়া হয়। গত ১৫ মার্চ ষষ্ঠ ও সপ্তম স্টেশন হিসেবে ‘কাজীপাড়া’ ও ‘মিরপুর-১১’ স্টেশন খুলে দেওয়া হয়েছে যাত্রীদের জন্য।

শুক্রবার থেকে শ্যাওড়াপাড়া ও উত্তরা দক্ষিণ স্টেশনও খুলে দেওয়া হবে। অর্থাৎ, দিয়াবাড়ী থেকে আগারগাঁও পর্যন্ত সব স্টেশনেই ট্রেন থামবে।