নাদিয়ার মৃত্যুতে ফের বিমানবন্দর সড়ক অবরোধ-বিক্ষোভ

নাদিয়াকে চাপা দেওয়া বাসের চালক ও তার সহকারীকে গ্রেপ্তারের খবরে ঘণ্টাখানেক পর ক্যাম্পাসে ফিরে যান শিক্ষার্থীরা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2023, 09:57 AM
Updated : 23 Jan 2023, 09:57 AM

বাস চাপায় নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নাদিয়া আক্তারের মৃত্যুর ঘটনায় দ্বিতীয়দিনের মত বিমানবন্দর সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে শিক্ষার্থীরা। 

পুলিশের উত্তরা বিভাগের (বিমানবন্দর) অতিরিক্ত উপ কমিশনার তাপস কুমার দাস জানান, সোমবার দুপুর সোয়া ১২টার দিকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেন, পরে বেলা দেড়টার দিকে অবরোধ তুলে নিয়ে শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরে যান। 

“কাওলা এলাকায় বিমানবন্দর সড়কের একাংশ অবরোধ করেছিল শিক্ষার্থীরা। পরে পুলিশ তাদের জানায় সকালে চালক ও হেলপারকে গ্রেপ্তার করা হয়েছে। এই খবরে ঘণ্টাখানেক সড়ক আটকে রেখে তারা উঠে যায়।“ 

বাসের ধাক্কায় ২৪ বছর বয়সী নাদিয়ার মৃত্যু হয় রোববার দুপুরে। এ ঘটনায় রোববারও কাওলা এলাকায় সড়ক অবরোধ করে ভিক্টর পরিবহনের ওই বাসের চালককে গ্রেপ্তার, নাদিয়ার পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া, ভিক্টর পরিবহনের রুট পারমিট বাতিল এবং কাওলা এলাকায় বাস স্টপেজের দাবিতে বিক্ষোভ দেখান নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

Also Read: নাদিয়াকে চাপা দেওয়া বাসের চালক ও হেলপার গ্রেপ্তার

Also Read: বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যুতে বিমানবন্দর সড়ক অবরোধ, বিক্ষোভ

বন্ধু মেহেদী হাসানের সঙ্গে মোটরসাইকেলে করে যমুনা ফিউচার পার্কে বেড়াতে গিয়েছিলেন নাদিয়া। ভিক্টর পরিবহনের একটি বাস ধাক্কা দিলে নাদিয়া সড়কে ছিটকে পড়েন। পরে ওই বাসের নিচে পিষ্ট হয়ে তার প্রাণ যায়।

ফার্মেসি বিভাগের প্রথম সেমিস্টারের ছাত্রী নাদিয়ার বাড়ি নারায়গঞ্জের ফতুল্লা থানার চাষাড়ায়। তার বাবা জাহাঙ্গীর আলম একটি পোশাক কারখানার সহকারী মহাব্যবস্থাপক। তিন বোনের মধ্যে সবার বড় নাদিয়া এক সপ্তাহ আগেই নারায়ণগঞ্জের বাসা ছেড়ে উত্তরায় একটি হোস্টেলে উঠেছিলেন।

Also Read: মোটরসাইকেলে বাসের ধাক্কা, বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু

Also Read: সপ্তাহ না ঘুরতে একেবারেই চলে গেলেন নাদিয়া

পুলিশ সে সময় বাসটি আটকাতে পারলেও চালক ও হেলপার পালিয়ে গিয়েছিল। পরে সোমবার ওই বাসের চালক মো. লিটন (৩৪) ও সহকারী আবুল খায়েরকে (২২) ঢাকার বাড্ডা এলাকা থেকে পুলিশ গ্রেপ্তার করে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক