চেক প্রতারণা: আলেশা মার্টের চেয়ারম্যানকে গ্রেপ্তারে পরোয়ানা

পরোয়ানা তামিলের বিষয়ে বিচারক আগামী ২৪ নভেম্বর দিন রেখেছেন।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2022, 08:05 AM
Updated : 18 Oct 2022, 08:05 AM

চেক প্রতারণার অভিযোগে দুই মামলায় ই কমার্স প্ল্যাটফর্ম আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুরুল আলম সিকদারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

সমন জারির পরও আদালতে না যাওয়ায় ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম তোফাজ্জল হোসেন মঙ্গলবার গ্রেপ্তারি পরোয়ানা জারির এ আদেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী খাদেমুল ইসলাম জানান, মঞ্জুরুল আলমকে গ্রেপ্তার করা গেল কি না, সে বিষয়ে আগামী ২৪ নভেম্বর পুলিশকে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন বিচারক।

গত ৭ সেপ্টেম্বর আব্দুল্লাহ আল মামুন নামে এক ব্যক্তি আদালতে মামলা দুটি দায়ের করেন। বিচারক সেদিন বিবাদীকে তলব করে সমন জারি করেন।

একটি মামলার আবেদনে বাদী মামুন বলেছেন, ২০২১ সালের ৫ ও ৭ জুন তিনটি মোটরসাইকেল কেনার জন্য আলেশা মার্টে তিনি অর্ডার দেন। সে অনুযায়ী মোটরসাইকেল দিতে ব্যর্থ হলে আলেশা মার্ট ন্যাশনাল ব্যাংক লিমিটেডের গুলশান করপোরেট শাখার অ্যাকাউন্টে চার লাখ ২৩ হাজার টাকার দুটি চেক দেন।

গত ২০ জুন বাদী নিজের ডাচ-বাংলা ব্যাংকের অ্যাকাউন্টে সেই চেক জমা দিলে তা প্রত্যাখ্যাত হয়। এরপর গত ১৭ জুলাই আসামিকে উকিল নোটিস পাঠিয়েও টাকা না পাওয়ায় মামলা করেন বাদী।

একইভাবে ২০২১ সালের ২৪ জুন আরও তিনটি মোটরসাইকেল কিনতে টাকা দিয়েও পণ্য পাননি জানিয়ে দ্বিতীয় মামলায় বাদী বলেছেন আলেশা মার্ট তাদের আলেশা এগ্রো লিমিটেডের নামে ইসলামী ব্যাংক বনানী শাখার অ্যাকাউন্টের ৩ লাখ ৫২ হাজার চেক দিলেও ব্যাংক সেটা ফিরিয়ে দেয়। 

অভিযোগের বিষয়ে আলেশা মার্টের চেয়ারম্যানের বক্তব্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম জানতে পারেনি।

Also Read: চেক ডিজঅনার: আলেশা মার্টের চেয়ারম্যানকে আদালতে তলব