ঢাকার এক কেন্দ্রে ভোটের ফলে আগেই এজেন্টের সই নেওয়ার অভিযোগ

ঢাকা-১৪ আসনের একটি কেন্দ্রে এমন ঘটনার পর এটি ‘ভুলবশত’ করা হয়েছে বলে জানিয়েছেন এই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা গোপাল চন্দ্র দাস।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2024, 12:16 PM
Updated : 7 Jan 2024, 12:16 PM

ঢাকা-১৪ আসনের কল্যাণপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট শেষ হওয়ার আগেই প্রার্থীদের পোলিং এজেন্টের কাছ থেকে ফলাফলের কাগজে স্বাক্ষর নিয়ে রাখার অভিযোগ উঠেছে।

এ আসন থেকে ট্রাক প্রতীক নিয়ে ভোটে দাঁড়ানো স্বতন্ত্র প্রার্থী সাবিনা আক্তার তুহিনের বোন হালিমা আক্তার এমন অভিযোগ তুলেছেন। তিনি বলেছেন বিষয়টি নির্বাহী হাকিমকে জানানো হয়েছে, তবে কোনো উত্তর পাওয়া যায়নি।

এদিকে ঘটনাটি ‘ভুলবশত’ করা হয়েছে বলে জানিয়েছেন এই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা গোপাল চন্দ্র দাস।

অভিযোগকারী হালিমা আক্তার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ওই কেন্দ্রে নিয়োগ করা আমাদের একজন এজেন্ট দুপুর ২টার দিকে আমাকে বিষয়টি জানালে আমি প্রিসাইডিং কর্মকর্তা গোপাল চন্দ্র দাসের কাছে অভিযোগ করি। তিনি ভুলবশত করা হয়েছে বলে জানান।

“বিষয়টি আমরা ওই কেন্দ্রে দায়িত্বপালনকারী ম্যাজিস্ট্রেটকে জানিয়েছি। কিন্তু তিনি কোনও সদুত্তর দেননি।”

এ আসনের প্রায় ৬০ শতাংশ কেন্দ্রে এভাবে ‘রেজাল্ট শিটে ভোট শেষের আগেই এজেন্টের স্বাক্ষর নেওয়া হয়েছে’ বলেও মনে করছেন হালিমা।

তার ভাষ্য, “আমরা আরও অনেক কেন্দ্র থেকে একইভাবে স্বাক্ষর নেওয়া হয়েছে খবর পেয়েছি।”

এ আসনে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা খায়রুন নাহার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিষয়টি নিয়ে আমাদের কাছে মৌখিকভাবে অভিযোগ এসেছে। এরপর এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য সঙ্গে সঙ্গেই পুলিশ এবং টহলে বিজিবি পাঠিয়েছি।”

এরপর যোগাযোগ করা হলে হালিমা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তার অভিযোগের পর কল্যাণপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে পুলিশ, র‍্যাব সদস্যদের সংখ্যা বাড়ানো হয়েছে।

তিনি বলেন, “আমরা উদ্বিগ্ন, দেখি কি হয়।”

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী তুহিনের বক্তব্য পাওয়া যায়নি।