প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলির আবেদন সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে

১৫ জুলাই পর্যন্ত ২৩ জন শিক্ষক অনলাইনে বদলির আবেদন করেছেন, যাদের ১৭ জনের বদলি কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2022, 11:59 AM
Updated : 7 Sept 2022, 11:59 AM

সেপ্টেম্বরের মাঝামাঝি সময় থেকে অনলাইনে সারা দেশের প্রাথমিক শিক্ষকদের বদলির আবেদন নেওয়া শুরু হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আগামী ১৫ থেকে ২০ সেপ্টেম্বরে মধ্যে, অর্থ্যাৎ এ মাসের তৃতীয় সপ্তাহে এ কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মধ্যে যারা অন্য কর্মস্থলে যেতে চান, গত ২৯ জুন থেকে পরীক্ষামূলকভাবে অনলাইনে তাদের আবেদন নেওয়া শুরু হয়।

গত ১৫ জুলাই পর্যন্ত ২৩ জন শিক্ষক অনলাইনে বদলির আবেদন করেন, তাদের ১৭ জনের বদলির কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান সংবাদ সম্মেলনে বলেন, পাইলট প্রকল্পের যে ভুলগুলো সামনে এসেছে, তা তারা সংশোধন করেছেন।

সহকারী উপজেলা শিক্ষা অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার পর্যায়ের কর্মকর্তাদের বদলির আবেদনও শিগগিরই অনলাইনে নেওয়া শুরু হবে জানিয়ে তিনি বলেন, “এটা দরকার। কারণ অনেকে এক জায়গায় অনেক বছর ধরে আছেন।"

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আমিনুল ইসলাম বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল আগামী নভেম্বর মাসের প্রথম সপ্তাহে প্রকাশ করা হবে।

"লিখিত পরীক্ষা শেষ হয়েছে। ভাইভাও হয়েছে অনেক জায়গায়। অক্টোবরেও কিছু জায়গায় আমাদের ভাইভা আছে। আশা করছি, নভেম্বরের প্রথম সপ্তাহে আমরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ করতে পারব।"