সৈয়দ আশরাফ ও ছোট ভাইয়ের জন্য একই আসনের ফরম সংগ্রহ

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে একই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম ও তার ভাই সৈয়দ শাফায়াতুল ইসলাম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2018, 10:28 AM
Updated : 9 Nov 2018, 10:29 AM

শুক্রবার সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কার্যালয়ে দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দুটি মনোনয়ন ফরম সংগ্রহের মধ্যে দিয়ে এই ফরম বিক্রির কার্যক্রম শুরু হয়। আটটি বুথ থেকে সেখানে আট বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ফরম বিক্রি করা হচ্ছে।  

ঢাকা বিভাগের মনোনয়ন বুথের দায়িত্বে থাকা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শামসুল কবির রাহাত জানান, সকালে ফরম বিক্রি শুরুর কিছুক্ষণ পর কিশোরগঞ্জ-১ আসনের বর্তমান সাংসদ জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফের জন্য ফরম সংগ্রহ করে নিয়ে যান তার ব্যক্তিগত সহকারী তোফাজ্জল হোসেন।

পরে সৈয়দ আশরাফের ছোট ভাই অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ শাফায়াতুল ইসলামও একই আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন বলে জানান ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ।

সৈয়দ শাফায়াতুল ইসলাম

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “সৈয়দ আশরাফুল ইসলাম এবং উনার ভাই সৈয়দ শাফায়াতুল ইসলাম মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তাছাড়া আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীও ফরম নিয়েছেন।”

জাতীয় চার নেতা ১৯৭৫ সালে কারাগারে নিহত হওয়ার পর সৈয়দ নজরুল ইসলামের ছেলে আশরাফ যুক্তরাজ্যে চলে যান। দীর্ঘদিন পর দেশে ফিরে ১৯৯৬ সালে আওয়ামী লীগের মনোনয়নে কিশোরগঞ্জ-১ (সদর ও হোসেনপুর) আসন থেকে নির্বাচন করে তিনি সংসদ সদস্য হন। এরপর ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে পুনর্নির্বাচিত হন তিনি।

ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত ৬৮ বছর বয়সী আশরাফ এখন থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন। অসুস্থতার কারণে গত ১৮ সেপ্টেম্বর সংসদ থেকে ছুটিও নিয়েছেন তিনি।

তার ছোট ভাই শাফায়াত গত ৪ নভেম্বর কিশোরগঞ্জে এক অনুষ্ঠানে বলেন, সৈয়দ আশরাফের অসুস্থতা যে পর্যায়ে পৌঁছেছে, তাতে তার রাজনীতিতে ফিরে আসার সম্ভাবনা খুবই কম। তারা এখন চিকিৎসার দিকেই বেশি গুরুত্ব দিচ্ছেন।