একাদশ সংসদ নির্বাচন

এখনও যারা টিকে আছেন ভোটের মাঠে
মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল শুনানির আগে তিনশ সংসদীয় আসনের বাতিল ও বৈধ ঘোষিত প্রার্থীদের একটি খসড়া তালিকা তৈরি করেছে নির্বাচন কমিশন।   
ইশতেহার: রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর সম্পদের হিসাবও ‘প্রকাশ করবে’ জাসদ
আগামীতে ক্ষমতায় গেলে দুর্নীতি ঠেকাতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী থেকে শুরু করে শীর্ষ পর্যায়ের সবার সম্পদের হিসাব প্রকাশ বাধ্যতামূলক করার প্রতিশ্রুতি এসেছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের নির্বাচনী ইশতেহা ...
ভোটতথ্য: আওয়ামী লীগের ২৬০, বিএনপির ২৫৭ প্রার্থী
সব প্রক্রিয়া শেষে সংসদ নির্বাচনে ভোটের ব্যালটে থাকছে ১ হাজার ৮৬১ প্রার্থীর নাম; তাদের মধ্যে দলীয় প্রার্থী ১৭৩৩ জন; বাকি ১২৮ জন স্বতন্ত্র।
ভোটের পরিবেশ নিশ্চিত করার আহ্বান জাতিসংঘ মহাসচিবের
বাংলাদেশের আসন্ন জাতীয় নির্বাচন যাতে সহিংসতা, দমন-পীড়ন ও বলপ্রয়োগহীন একটি পরিবেশে হতে পারে, সব পক্ষকে তা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস।
একাদশ সংসদ নির্বাচন: সারা দেশে ভোটের ফল
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। প্রার্থীর মৃত্যুতে একটি আসনের নির্বাচন পিছিয়ে যাওয়ার পাশাপাশি তিনটি কেন্দ্রে ভোট স্থগিতে আটকে গেছে আরেক আসনের ফলাফল।
ভোট পড়েছে ৮০%: সিইসি
একাদশ সংসদ নির্বাচনে গড়ে ৮০ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।
ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি
অন্য প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করায় কিশোরগঞ্জ-১ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সৈয়দ আশরাফুল ইসলামের বোন আওয়ামী লীগের ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।  
কিশোরগঞ্জ নির্বাচন: ২ জনের মনোনয়নপত্র বাতিল
কিশোরগঞ্জ-১ আসনে নির্বাচনে জাতীয় পার্টির মো. মোস্তাইন বিল্লাহ ও গণতন্ত্রী পার্টির ভুপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।