ইউক্রেইনের বিরুদ্ধে রুশ গ্রামে ঢুকে সন্ত্রাসের অভিযোগ পুতিনের

ইউক্রেইনের একটি নাশকতাকারী গোষ্ঠী রাশিয়ার সীমান্ত অঞ্চলে ঢুকে ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’ করেছে-বলেছেন রাশিয়ার প্রেসিডেন্ট।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2023, 12:33 PM
Updated : 3 March 2023, 12:33 PM

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ইউক্রেইনের একটি নাশকতাকারী গোষ্ঠী বৃহস্পতিবার রাশিয়ার সীমান্ত অঞ্চলে ঢুকে বেসামরিক নাগরিকদের ওপর গুলি চালিয়ে ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’ করেছে।

ব্রায়ানস্ক অঞ্চলের গভর্নর বলেছেন, “ইউক্রেইন থেকে আসা নাশকতাকারীরা সীমান্তবর্তী গ্রাম লিউবেচানে ঢুকে বেসামরিক গাড়িতে গুলি চালায়। এতে দুইজন নিহত এবং ১০ বছর বয়সী এক শিশু আহত হয়।”

Also Read: সীমান্ত অঞ্চলে ‘কয়েকজনকে জিম্মি করা ইউক্রেইনীয় নাশকতাকারীদের সঙ্গে’ লড়ছে রুশ সেনারা

তবে কিইভ দৃঢ়ভাবে এ হামলার দায় অস্বীকার করেছে। ঘটনাটি নিরপেক্ষভাবে যাচাই করা হয়নি বলে অভিযোগ করেছে তারা।

ইউক্রেইনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির একজন উপদেষ্টা মাইখাইলো পোদোলিয়াক টুইট করে বলেছেন, “এটি (রাশিয়ার) একটি ইচ্ছাকৃত উস্কানি। নিজ দেশের জনগণকে ভয় দেখিয়ে রাশিয়া অন্য দেশের ওপর তাদের হামলাকে ন্যায্যতা দিতে চাইছে।” 

বিবিসি জানায়, রাশিয়া এর আগে ব্রায়ানস্ক অঞ্চল সহ রুশ সীমান্ত এলাকায় ইউক্রেইনের ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার কথা জানিয়েছিল। তবে ইউক্রেইনের স্থল বাহিনীর রাশিয়ায় ঢুকে পড়ার কোনও নিশ্চিত খবর পাওয়া যায়নি।

রাশিয়ার গোয়েন্দা সংস্থা এফএসবি বৃহস্পতিবার জানিয়েছিল, তাদের বাহিনী এবং নিয়মিত সেনা সদস্যরা ইউক্রেইনের জাতীয়তাবাদীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে। ওই দলটি রাশিয়ায় ঢুকে মানুষজনকে জিম্মি করেছে।

ইউক্রেইনের ওই দলটিকে রাশিয়া গোলা মেরে আবার ইউক্রেইনে হটিয়ে দিয়েছে এবং তারা গ্রামটিতে প্রচুর বিস্ফোরক ফেলে গেছে বলেও জানায় এফএসবি।