ফ্রান্সে গাড়িতে গুলি, নিহত ৩

গাড়িতে ৫ জন ছিল। তারা নাইটক্লাব থেকে বের হতেই তাদের ওপর কালাশনিকভ হামলা হয় বলে জানায় পুলিশ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2023, 02:33 PM
Updated : 21 May 2023, 02:33 PM

ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় নগরী মার্সেইতে একটি গাড়িতে গুলিবর্ষণে তিনজন নিহত হয়েছে। নগরীটিতে সম্প্রতি মাদক সহিংসতা বেড়ে গেছে।

বিবিসি জানায়, গাড়িতে ৫ জন ছিল। তারা নাইটক্লাব থেকে বের হতেই তাদের ওপর কালাশনিকভ রাইফেল দিয়ে হামলা হয় বলে পুলিশের ভাষ্য।

হামলাকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায় বলে কেউ ধরা পড়েনি।

মাদক ব্যবসার সঙ্গে এই হামলার যোগসূত্র আছে বলে মনে করছে পুলিশ। এ নিয়ে এবছর মার্সেই নগরীতে মাদক-সংশ্লিষ্ট হত্যাকাণ্ডের সংখ্যা বেড়ে ২১ জনে দাঁড়িয়েছে।

সর্বশেষ এই ঘটনাটি ঘটল ফ্রান্সের দ্বিতীয় বৃহত্তম নগরীর আবাসিক এলাকায়। গাড়িতে যে ৫ জন ছিলেন, তাদের সবার বয়স ছিল ২০ এর কোঠায়। নাইটক্লাব থেকে বেরোনোর পরপরই তাদের ওপর গুলিবর্ষণ হয়।

তদন্তকারীরা ফরাসি সংবাদ মাধ্যমকে বলেছেন, গাড়িতে থাকা ৫ জনকেই পুলিশ চেনে। তারা এমন একটি হাউজিং এস্টেটে বাস করে যেখানে মাদক অপরাধ হয়ে থাকে বেশি।

হামলাস্থলের কাছে গাড়িটি পোড়া অবস্থায় পাওয়া গেছে। এটিও মাদক সহিংসতার আরেক লক্ষণ, বলছেন তদন্তকারীরা। কারণ, অপরাধীরা প্রমাণ ধ্বংসের জন্য প্রায় সময়ই তাদের গাড়ি পুড়িয়ে ফেলে।

হামলায় জড়িতদের খুঁজে বের করতে এবং হামলার ঘটনার নেপথ্যে থাকা মাদক চোরাকারবারি চক্রকে ধ্বংস করতে মাঠে নেমেছে পুরো পুলিশ বাহিনী।