ওয়ানাড় আসনে রাহুলের সঙ্গে টক্করে নামছেন বিজেপির সুরেন্দ্রন

শবরীমালা মন্দিরে ঋতুমতী নারীদের প্রবেশের বিরুদ্ধে উগ্র হিন্দুদের যে দলটি আন্দোলন গড়ে তুলেছিল তার নেতৃত্ব দিয়েছেন সুরেন্দ্রন। ২০২০ সালে তাকে কেরালা বিজেপির প্রধান করা হয়।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2024, 06:20 AM
Updated : 25 March 2024, 06:20 AM

ভারতে এবারের লোকসভা নির্বাচনে ওয়ানাড় আসনে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে বিজেপির প্রার্থী হচ্ছেন রাজ্য বিজেপির প্রধান কে সুরেন্দ্রন।

কংগ্রেসের শক্তঘাঁটি ওয়ানাড়। ২০০৯ সাল থেকে এই আসনটি কংগ্রেসের দখলে রয়েছে। ২০১৯ সালের নির্বাচনে রাহুল ওয়ানাড় আসনে জিতেই লোকসভায় তার সদস্যপদ নিশ্চিত করেন। সেবার তিনি আমেথি আসনে বিজেপি নেতা ইউনিয়ন মন্ত্রী স্মৃতি ইরানির কাছে হেরে যান।

দক্ষিণের রাজ্য কেরালার রাজনৈতিক দৃশ্যপট মূলত কংগ্রেস ও বাম দলের দখলে। ওই দুই দলের লড়াইয়ের মধ্যে জায়গা করে নেওয়া সুরেন্দ্রনের জন্য বেশ কঠিনই হবে।

Also Read: ভারতে লোকসভা নির্বাচন: ভোট শুরু ১৯ এপ্রিল

২০১৯ সালের লোকসভা নির্বাচনে সুরেন্দ্রন পাথানামথিত্তা আসন থেকে ভোটের লড়াইয়ে নেমে তৃতীয় হয়েছিলেন।

২০২০ সালে তাকে কেরালা বিজেপির প্রধান করা হয়। শবরীমালা মন্দিরে ঋতুমতী নারীদের প্রবেশের বিরুদ্ধে উগ্র হিন্দুদের যে দলটি আন্দোলন গড়ে তুলেছিল তার নেতৃত্ব দিয়েছেন সুরেন্দ্রন।

আগামী ১৯ এপ্রিল থেকে ভারতে জাতীয় নির্বাচনে ভোট গ্রহণ শুরু হবে। সাত দফায় ভোট গ্রহণ চলবে ১ জুন পর্যন্ত। ৪ জুন ভোটের ফলাফল ঘোষণা করার কথা রয়েছে। এবারের নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দল বিজেপিই জয়লাভ করবে বলে ধারণা করা হচ্ছে।