যুক্তরাষ্ট্রের মিসিসিপিতে বন্দুকধারীর তাণ্ডবে নিহত ৬

অঙ্গরাজ্যটির আরকাবুতলা শহরের এ ঘটনা শেষ হয় বন্দুকধারীর গ্রেপ্তারের মধ্য দিয়ে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2023, 03:58 AM
Updated : 18 Feb 2023, 03:58 AM

যুক্তরাষ্ট্রের মিসিসিপির ছোট একটি শহরের তিনটি স্থানে এক উন্মত্ত বন্দুকধারীর গুলিতে সাবেক স্ত্রীসহ ছয়জন নিহত হয়েছেন।

 শুক্রবার অঙ্গরাজ্যটির আরকাবুতলার এ ঘটনা শেষ হয় বন্দুকধারীর গ্রেপ্তারের মধ্য দিয়ে। শহরটির শেরিফের ডেপুটিরা তাকে গ্রেপ্তার করে বলে কাউন্টি শেরিফ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মিসিসিপির উত্তরাঞ্চলীয় টেইট কাউন্টি প্রায় গ্রামীণ এই এলাকাটিতে মোটামুটি ৩০০ লোক বসবাস করেন। আরকাবুতলা টেনেসির মেম্ফিস শহর থেকে প্রায় ৬০ কিলোমিটার দক্ষিণে।  

টেইট কাউন্টির শেরিফ ব্রাড ল্যান্স সাংবাদিকদের জানান, বন্দুকধারীকে রিডার্ড ডেল ক্রাম (৫১) বলে শনাক্ত করা হয়েছে। তার বিরুদ্ধে খুনের অভিযোগ আনা হয়েছে। হামলার কারণ নির্ধারণে তদন্ত চলছে।

 ল্যান্স জানিয়েছেন, তারা সন্দেহভাজনের সঙ্গে তার সাবেক স্ত্রীর সম্পর্ক খতিয়ে দেখছেন।

ল্যান্সের বর্ণনা অনুযায়ী, একটি পেট্রল পাম্প সংলগ্ন ডিপার্টমেন্টাল স্টোরে গোলাগুলি হচ্ছে বলে প্রথম খবর পান তারা। তার ডেপুটিরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই কাছেই আরেক বাড়িতে গোলাগুলি হচ্ছে বলে খবর পান।

ডিপার্টমেন্টাল স্টোরে গুলিতে এক ব্যক্তির মৃত্যু হয়। কাছেই এক বাড়িতে এক নারীকে মৃত অবস্থায় পাওয়া যায়, পরে জানা যায় সে ক্রামের সাবেক স্ত্রী। 

ডেপুটিরা খুঁজতে খুঁজতে আরেক বাড়ির সামনে সন্দেহভাজনকে দেখতে পায় এবং কোনো ঘটনা ছাড়াই তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

বাড়িটি ক্রামেরই ছিল। এখানে আরও চারটি মৃতদেহ পাওয়া যায়। দুটি পাওয়া যায় বাড়ির পেছনে এবং অপর দুটি বাড়ির সামনের রাস্তায়, একটি গাড়িতে অপরটি রাস্তার ওপরে।

ল্যান্স জানান, বাড়ির পেছনে যে দু’জনের মৃতদেহ পাওয়া গেছে তাদের সঙ্গে সন্দেহভাজনের পারিবারিক সম্পর্ক থাকতে পারে আর রাস্তায় যে জনের মৃতদেহ পাওয়া গেছে তারা সেখানে কাজ করতে গিয়েছিলেন বলে মনে হচ্ছে।

তিনি বলেছেন, “আমাদের এখানে খুব বেশি সহিংস অপরাধের ঘটনা ঘটে না। এখানে এ ধরনের কোনো ঘটনা নিয়ে কাজ করতে হবে তা কখনো ভাবিনি আমি।”

তার ডেপুটিরা সন্দেহভাজনের কাছে একটি শটগান ও দুটি পিস্তল পেয়েছে বলে ল্যান্স জানিয়েছেন।

ডিপার্টমেন্টাল স্টোরে ঘটনার প্রত্যক্ষদর্শী ইথান ক্যাশ (১৮) জানিয়েছেন, তিনি তার পিস্তল বের করে সন্দেহভাজনকে গুলি করার কথা বিবেচনা করেছিলেন, সন্দেহভাজনের হাতে তখন একটি শটগান ছিল, কিন্তু গোলাগুলি শুরু হলে অনেক হতাহত হতে পারেন ভেবে তিনি আর গুলি না করে বিষয়টি শেরিফ দপ্তরের কর্মকর্তাদের ওপর ছেড়ে দেন। 

আরও খবর:

টেক্সাসে শপিং মলে গোলাগুলিতে নিহত ১, আহত ৩