নেদারল্যান্ডসে বন্দুকধারীর গুলিতে নিহত ৩

হামলাকারী ইরাসমাস বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2023, 06:04 AM
Updated : 28 Oct 2023, 06:04 AM


নেদারল্যান্ডসের রটারডাম শহরের দুটি স্থানে এক বন্দুকধারী গুলিতে ১৪ বছরের এক কিশোরীসহ তিনজন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার এ ঘটনার পর পুলিশ ৩২ বছর বয়সী এক পুরুষ হামলাকারীকে গ্রেপ্তার করেছে। পুলিশ জানিয়েছে, সে একটি বাড়িতে গুলি ছোড়ার পর সেখানে আগুন ধরিয়ে দেয়, এরপর নগরীর ইরাসমাস মেডিকেল সেন্টারে গিয়ে হামলা চালায়। হামলাকারী ইরাসমাস বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী। হাসপাতালটি ওই বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত।

রটারডামের পুলিশ প্রধান ফ্রেড ওয়েস্টারবেইকা জানিয়েছেন, ওই ব্যক্তি তার এলাকার একটি ফ্ল্যাটে গিয়ে ৩৯ বছর বয়সী এক নারীকে গুলি করে হত্যা করে এবং তার ১৪ বছর বয়সী মেয়েকে মারাত্মকভাবে আহত করে। পরে ওই কিশোরীর মৃত্যু হয়। 

এই নারীর ফ্ল্যাটে আগুন লাগিয়ে দিয়ে বন্দুকধারী ইরাসমাস মেডিকেল সেন্টারে যায়। সেখানে একটি শ্রেণিকক্ষে প্রবেশ করে ৪৬ বছর বয়সী এক শিক্ষককে গুলি করে হত্যা করে। ওই হাসপাতালের কাছ থেকেই সেই অস্ত্রধারীকে গ্রেপ্তার করা হয়।   

গণমাধ্যমে আসা ভিডিওতে দেখা গেছে, হাতকড়া হাতে ক্যামোফ্লাজ পোশাক পরা এক ব্যক্তিকে ওই হাসপাতাল ভবন থেকে নিয়ে যাওয়া হচ্ছে। নেদারল্যান্ডসের গণমাধ্যমে তার নাম বলা হয়েছে ‘ফুয়াদ এল’। কেন তিনি এই ঘটনা ঘটিয়েছেন, তার কারণ জানা যায়নি।

হামলাকারী হাসপাতালের প্রধান ফটক দিয়ে প্রবেশ করেননি বলে জানিয়েছেন সেখানকার একজন নিরাপত্তারক্ষী। এ ঘটনায় ‘গভীর শোক’ জানিয়েছেন নেদার‌ল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুতে, রাজা ভিলেম আলেকজান্দার ও রানি ম্যাক্সিমা। সংবাদসূত্র: বিবিসি, গার্ডিয়ান

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ২৯ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)