ইমরান খানকে গ্রেপ্তারে পুলিশি অভিযান শুক্রবার পর্যন্ত স্থগিত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীর দলের কর্মীরা তার বাসভবনের প্রবেশ পথের সামনে শিপিং কন্টেইনার রেখে রাস্তা বন্ধ করে দিয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2023, 10:37 AM
Updated : 16 March 2023, 10:37 AM

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তারে পুলিশি অভিযান আরেকদিনের জন্য স্থগিত করেছে লাহোর হাইকোর্ট (এলএইচসি) ।

বৃহস্পতিবার লাহোরের জামান পার্কে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ইমরানের বাসভবনের প্রধান প্রবেশ পথের সামনে শিপিং কন্টেইনার রেখে রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। দৃশ্যত পুলিশকে বাঁধা দিতে পিটিআইয়ের কর্মীরাই এ কাজ করেছে বলে মনে করা হচ্ছে, জানিয়েছে ডন অনলাইন। 

এদিন এলএইচসি সাবেক প্রধানমন্ত্রীকে গ্রেপ্তারে পুলিশের অভিযান ১৭ মার্চ, শুক্রবার পর্যন্ত স্থগিত করে।

পাকিস্তানের একটি ফৌজদারি আদালত ইমরানের বিরুদ্ধে জামিনের অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। ইমরান এখন তার লাহোরের বাসভবনে অবস্থান করছেন। তিনি চারবার আদালতের শুনানিতে অনুপস্থিত ছিলেন। 

আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারির পর রাজধানী ইসলামাবাদের পুলিশ একই প্রদেশের পাঞ্জাব পুলিশ ও পাকিস্তান রেঞ্জার্সদের সহযোগিতা নিয়ে লাহোরের জামান পার্কে ইমরানকে গ্রেপ্তার করতে যায়। সেখানে মঙ্গলবার থেকে পিটিআই কর্মীরা পুলিশ বাহিনীকে প্রতিরোধ করে রেখেছে। 

পিটিআই কর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ, পাল্টাপাল্টি কাঁদুনে গ্যাস ও পেট্রল বোমা নিক্ষেপ ইত্যাদি ঘটনার পর বুধবার পুলিশ পিঁছু হটে। সংঘর্ষে উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হন।

পুলিশ জানিয়েছে, চলমান পাকিস্তান সুপার লিগের (পিএসএল) জন্য তারা অভিযান স্থগিত রেখেছে। পৃথকভাবে এলএইচসিও আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১০টা পর্যন্ত অভিযান স্থগিত রাখার নির্দেশ দিয়েছিল।

এরপর এলএইচসি ফের জামান পার্কে পুলিশি অভিযান আরেকদিনের জন্য স্থগিত করল।   

পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরি জামান পার্কে তার দলের চেয়ারম্যান ও কর্মীদের ওপর ‘নৃশংসতা’ বন্ধে হাইকোর্টে আবেদন জানানোর পর আদালত এ নির্দেশ দেয়।

আগের খবর:

Also Read: সংঘাতের মধ্যেই ইমরান খানকে গ্রেপ্তারের চেষ্টা, নতুন সঙ্কটে পাকিস্তান