বর রাশিয়ার, কনে ইউক্রেইনের, বিয়ে ভারতের হিমাচলে

দুই বছর প্রেম করার পর বিয়ের সিদ্ধান্ত নেন রুশ যুবক সের্গেই নভিকভ, আর তার ইউক্রেইনীয় প্রেমিকা ইলোনা ব্রামোকার।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2022, 03:24 PM
Updated : 5 August 2022, 03:24 PM

রাশিয়া আর ইউক্রেইনের যুদ্ধ থামার অপেক্ষায় পুরো বিশ্ব, তবে তারা আর অপেক্ষা করতে রাজি নন; রুশ যুবক সের্গেই নভিকভ, আর তার ইউক্রেইনীয় প্রেমিকা ইলোনা ব্রামোকার বিয়ে সেরে ফেললেন ভারতের হিমাচল প্রদেশে।

মঙ্গলবার হিমাচলের ধর্মশালায় হিন্দু রীতিতে তারা বিয়ের কাজটি সারেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে এনডিটিভি। ভারতের সংবাদ সংস্থা এএনআই সেই বিয়ের একটি ভিডিও প্রকাশ করেছে, যা টুইটারে দেখেছে ২৫ হাজারের বেশি মানুষ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই এ দম্পতিকে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন। হিন্দু রীতিতে বিয়ে করায় অনেককে উচ্ছ্বাসও প্রকাশ করেছেন।

একজন লিখেছেন, “অভিনন্দন সের্গেই ও ইলোনা। জীবনে যা কিছু সুন্দরতম হতে পারে, ঠিক সেটিই ঘটেছে তোমাদের জীবনে। তোমরা একে অপরকে ভালোবেসে বিয়ে করেছে। দাম্পত্যজীবন দীর্ঘ হোক।”

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, দুই বছর প্রেম করার পর বিয়ের সিদ্ধান্ত নেন এ জুটি। ধর্মশালার ধর্মকোটের ‘দিব্য আশ্রমে’ বিয়ে করেন তারা।

গত দুবছর তারা সেখানেই বসবাস করে আসছিলেন বলে জানান আশ্রমের একজন যাজক।

রীতি অনুযায়ী ওই যাজকই কন্যা দান করেন। ঐতিহ্যবাহী পোশাকের সঙ্গে মন্ত্র উচ্চারণ করে ’সাত পাকে’ বিয়ে হয় তাদের। মন্ত্রের তর্জমা বুঝিয়ে দিতে সের্গেই-ব্রামোকাকে সাহায্য করেন একজন দোভাষী।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক