জিল বাইডেন কোভিডে আক্রান্ত, বাইডেনের ‘নেগেটিভ’

৯ ও ১০ সেপ্টেম্বর ভারতে জি২০ শীর্ষ সম্মেলনে যোগ দেওয়ার কথা রয়েছে মার্কিন প্রেসিডেন্টের।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2024, 06:31 AM
Updated : 14 Feb 2024, 06:31 AM

মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। হোয়াইট হাউজ জানিয়েছে, তার কোভিড পরীক্ষার ফল পজিটিভ এসেছে, তবে প্রেসিডেন্ট জো বাইডেনের পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

সোমবার জিলের জনসংযোগ বিষয়ক পরিচালক এলিজাবেথ আলেকজান্ডার এক বিবৃতিতে বলেছেন, “আজ সন্ধ্যায় ফার্স্ট লেডির কোভিড-১৯ পজিটিভ এসেছে। তিনি তাদের ডেলাওয়ারের বাড়িতেই আছেন।”

৯ ও ১০ সেপ্টেম্বর ভারতে জি২০ শীর্ষ সম্মেলনে যোগ দেওয়ার কথা রয়েছে মার্কিন প্রেসিডেন্টের। তার মাত্র দিন কয়েক আগে কোভিডে আক্রান্ত হলেন তার ৭২ বছর বয়সী স্ত্রী। তবে তার সংক্রমণ মৃদু বলে জানিয়েছে হোয়াইট হাউজঅ

এর আগে গত বছর অগাস্টে কোভিডে আক্রান্ত হয়েছিলেন জিল। আর ৮০ বছর বয়সী বাইডেনের কোভিড পরীক্ষার ফল শেষবার পজিটিভ এসেছিল ২০২২ এর জুলাইয়ে। সোমবার সন্ধ্যায় বাইডেন একাই ডেলাওয়ার থেকে হোয়াইট হাউজে ফিরে আসেন।

হোয়াইট হাউজ জানিয়েছে, এ সপ্তাহে প্রেসিডেন্টকে নিয়মিত পরীক্ষা করা হবে এবং কোনো উপসর্গ প্রকাশ পায় কিনা সে বিষয়ে নজর রাখা হবে। তবে তার সফরসূচিতে কোনো পরিবর্তন আসবে কি না, সে বিষয়ে মন্তব্য করেনি প্রেসিডেন্টের দপ্তর।

সফরসূচি অনুযায়ী, জি২০ সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার দিল্লির উদ্দেশে রওনা হবেন বাইডেন। এরপর রোববার তিনি ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে যাবেন। সংবাদ সূত্র: রয়টার্স

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)