স্ত্রীর বেশ ধরে ইন্দোনেশিয়ায় বিমানে উঠে ধরা কোভিড রোগী

কোভিড আক্রান্ত এক রোগী বিমানে উঠতে অভিনব ঘটনা ঘটিয়েছেন মহামারীর কেন্দ্রস্থল হয়ে ওঠা ইন্দোনেশিয়ায়। নিজের স্ত্রীর বেশ ধরে অভ্যন্তরীন এক ফ্লাইটে চড়েছেন তিনি।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2021, 04:23 PM
Updated : 23 July 2021, 04:23 PM

পরিচয় আড়াল করতে ওই ব্যক্তি নিকাব দিয়ে পুরো মুখন্ডল ঢেকে ফেলেন। সঙ্গে আনা স্ত্রীর পাসপোর্ট এমনকী স্ত্রীর কোভিড পরীক্ষার ‘নেগেটিভ’ সনদ দেখিয়ে তিনি বিমানে উঠেছিলেন।

তবে শেষ রক্ষা হয়নি। ফ্লাইট মাঝপথে থাকার সময়ই তিনি ধরা পড়েন। বিবিসি জানায়, ব্যক্তিটির পরিচয় শনাক্ত করা হয়েছে কেবল তার নামের আদ্যক্ষর ডিডব্লিউ দিয়ে।

খবরে বলা হয়েছে, বিমান অবতরণের আগে দিয়ে নারীর পোশাক বদলে পুরুষের পোশাক পরার সময় তাকে এক বিমানবালা দেখে ফেলে বিমানবন্দর কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেন।

তারপর বিমান অবতরণ করতেই ওই ব্যক্তিকে আটক করে তাৎক্ষণিক তার কোভিড পরীক্ষা করা হয়। পরীক্ষার ফল ‘পজিটিভ’ এসেছে এবং তাকে বাড়িতে আইসোলেশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

এই কোয়ারেন্টিনের সময় শেষ হলেই তার বিচার করার পদক্ষেপ নেওয়া হবে বলে সাংবাদিকদের জানিয়েছে পুলিশ।

ইন্দোনেশিয়ায় করোনাভাইরাস সংক্রমণ দ্রুত বাড়তে থাকায় ভ্রমণের ক্ষেত্রে চালু করা কঠোর সব নিয়মকানুনের মধ্যে এমন ঘটনা ঘটল।

পবিত্র ঈদুল-আযহার ছুটির সময়টিতে বিশেষত ইন্দোনেশিয়ার বেশিরভাগ এয়ারলাইন্সই ভ্রমণে কড়াকড়ি আরোপ করেছে গত ১৯ জুলাই থেকে। দেশটিতে এখন দিনেই কোভিড শনাক্ত হচ্ছে প্রায় ৫০ হাজার মানুষের।

সম্প্রতি কয়েক সপ্তাহে ইন্দোনেশিয়ায় হাসপাতালগুলোতে বেড়েছে রোগীর ভিড়। অক্সিজেনসহ অন্যান্য চিকিৎসা সরঞ্জামেরও ঘাটতি দেখা দিয়েছে।