যুক্তরাজ্যের বার্মিংহামে ছুরি হামলায় একজন নিহত, আহত ৭

যুক্তরাজ্যের বার্মিংহাম শহরের কেন্দ্রস্থলে ছুরি হামলার ঘটনায় একজন নিহত ও আরও সাত জন আহত হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2020, 10:19 AM
Updated : 6 Sept 2020, 11:41 AM

রোববার প্রথম প্রহরের এ ঘটনায় আহত একজন পুরুষ ও নারীর অবস্থা গুরুতর, তবে বাকি পাঁচ জনের আঘাত প্রাণসংশয়ী নয় বলে জানিয়েছে বিবিসি।

প্রধান পুলিশ সুপার স্টিভ গ্রাহাম জানিয়েছেন, হামলাটির সঙ্গে সন্ত্রাসবাদের কোনো সম্পর্ক আছে কিনা সে বিষয়ে ‘কোনো ধারণা পাওয়া যায়নি’।

পুলিশের একজন কর্মকর্তা জানিয়েছেন, এক ব্যক্তি দুই ঘণ্টা ধরে শহরের কেন্দ্রস্থলে ছুরি হামলার এ ঘটনা ঘটিয়েছে, তারপর থেকে সে পলাতক আছে।

স্থানীয় সময় রাত সাড়ে ১২টায় কন্সটিটিউশন হিলে প্রথম ছুরিকাঘাতের ঘটনাটি ঘটে। এরপর খুনি দক্ষিণ দিকে চলে যায় সম্ভবত এলোপাতাড়ি হামলা চালানোর জন্য।

এক বিবৃতিতে পুলিশ বলেছে, “প্রত্যক্ষদর্শী হিসেবে কিছু দেখেছেন কিংবা কারো কাছে সিসিটিভি বা মোবাইল ফোনের ফুটেজ আছে, এমন যে কাউকে যত তাড়াতাড়ি সম্ভব আমাদের সঙ্গে যোগাযোগ করার আহ্বান জানাচ্ছি। আপনার কাছে যে তথ্য আছে তা তদন্তের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে।”

পুলিশ জানিয়েছে, সবগুলো ঘটনার জন্য তারা একজন সন্দেহভাজনের খোঁজ করছেন।

পুলিশ কর্মকর্তা গ্রাহাম জানান, হামলাকারী লিভারি স্ট্রিটে লোকজনকে ছুরিকাঘাত করতে শুরু করে আরভিং স্ট্রিট হয়ে ভোররাতে ২টা ২০ মিনিটের দিকে হার্স্ট স্ট্রিটে শেষ হামলা চালায়।

লোকজনকে আশ্বস্ত করতে শহরজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং তাদের অনেকেই সশস্ত্র বলে জানিয়েছেন তিনি। হতাহতদের পরস্পরের কারো সঙ্গে কারো কোনো সম্পর্ক নেই এবং এ দিক থেকে হামলাটি এলোপাতাড়ি চালানো হয়েছে, তারা এমন ধারণা করছেন বলে জানিয়েছেন তিনি।