ছেলের উচিত সাজা হয়েছে, বললেন ইন্দোনেশীয় ধর্ষক সিনাগার বাবা

পুরুষ ধর্ষণ ও যৌন নিপীড়নের অভিযোগে যুক্তরাজ্যে দোষী সাব্যস্ত হয়ে অবশেষে যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া ইন্দোনেশীয় রেইনহার্ড সিনাগার বাবা বলেছেন,তার ছেলে যে অপরাধ করেছে তার “উচিত সাজাই সে পেয়েছে।”

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2020, 12:28 PM
Updated : 8 Jan 2020, 12:53 PM

ইংল্যান্ডের লিডস বিশ্ববিদ্যালয়ের পিএইচডি’র ছাত্র ৩৬ বছর বয়স্ক সিনাগা ইন্দোনেশিয়ার নাগরিক। ১৩৬ ধর্ষণসহ ১৫৯টি যৌন অপরাধে দোষী সাব্যস্ত সিনাগাকে গত সোমবার যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে ম্যানচেস্টারের আদালত।

ব্রিটেনের ইতিহাসে সিনাগা এক ‘সিরিয়াল রেপিস্ট’।দেশটিতে সবচেয়ে বেশি ধর্ষণের অভিযোগে তিনি অভিযুক্ত হয়েছেন।তরুণদের ফাঁদে ফেলে নিজের ফ্ল্যাটে নিয়ে গিয়ে মাদক খাইয়ে যৌন নিপীড়ন করতেন সিনাগা।

ছিপছিপে চেহারা, শান্ত , ধীর দৃষ্টির সিনাগা যে এমন অপরাধ করতে পারে, তা ঘনিষ্ঠরাও ভাবতে পারেনি। বাড়িতে যাওয়ার আগে পুরুষদের নাইটক্লাব এবং বারের বাইরে অপেক্ষা করতেন সিনাগা। প্রায়শই পানীয় পান কিংবা ট্যাক্সি ডাকার অফার দিয়ে কথা শুরু করতেন তিনি।

পুলিশ বলছে, সিনাগা বাড়িতে ডেকে নিয়ে গিয়ে পুরুষদেরকে পানীয় এগিয়ে দিতেন। বহুবার বাড়িতে ডেকে বিভিন্ন পুরুষকে পানীয়ের সঙ্গে মাদক মিশিয়ে পান করিয়েছেন সিনাগা। এরপর সেই পুরুষ অচেতন হয়ে পড়লে চলত ধর্ষণ। সেইসঙ্গে করা হত ভিডিও।

সিনাগার জেল হওয়ার পর বিবিসি’র সঙ্গে প্রথম কথা বলেছেন তার বাবা সাইবুন সিনাগা। ফোনে বিবিসি ইন্দোনেশিয়ায় তিনি বলেন, “আমরা এমন সাজাই আশা করেছিলাম। সে যে অপরাধ করেছে তাতে এমন সাজাই তার প্রাপ্য ছিল। এ বিষয়টি নিয়ে আমি আর বেশিকিছু বলতে চাই না।”

ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপে একটি রক্ষণশীল খ্রিস্টান পরিবারে জন্ম সিনাগার। চার ভাইবোনের মধ্যে সিনাগাই বড়। তার বাবা এক ধনাঢ্য ব্যবসায়ী। বাবার অর্থেই যুক্তরাজ্যে ম্যানচেস্টার শহরের প্রিন্স স্ট্রিটে ফ্ল্যাট ভাড়া করে থাকছিলেন সিনাগা।