জাপানে ট্রেন-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত ৩৪

জাপানের ইয়োকোহামা শহরে একপ্রেস ট্রেনের সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষে একজন নিহত ও প্রায় ৩৪ জন আহত হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2019, 05:55 AM
Updated : 5 Sept 2019, 07:50 AM

বৃহস্পতিবার রাজধানী টোকিওর সঙ্গে দ্বিতীয় বৃহত্তম শহর ইয়োকোহামাকে সংযোগকারী প্রধান রেল লাইনে এ সংঘর্ষের ঘটনা ঘটে বলে ট্রেন পরিচালনাকারী কোম্পানি কেইকিউকোর বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।  

সংঘর্ষে ৫০০ আরোহীর আট বগির ট্রেনটির তিনটি বগি লাইনচ্যুত হয়, চালকের কম্পার্টমেন্টের জানালার কাঁচ ভেঙে যায় এবং ট্রাকটিতে আগুন ধরে যায়। লাইনচ্যুত বগিগুলো দুমড়ে-মুচেড়ে যায়।

ট্রাকটির চালক নিহত হয়েছেন; তিনি ষাটোর্ধ্ব বয়সী ছিলেন বলে কর্মকর্তারা জানিয়েছেন। এক নারী গুরুতর আহত হয়েছেন এবং আরও তিন জন গুরুতর জখম হয়েছেন। আহত বাকীদের আঘাত তেমন গুরুতর নয়। 

রেল লাইন অতিক্রমরত ট্রাকটিকে দেখার পর ট্রেন চালক ব্রেক চেপেছিলেন, কিন্তু আর সময় পাওয়া যায়নি; ফলবহনকারী ট্রাকটি, ট্রেন ও একটি দেয়ালের মাঝে চাপা পড়ে পিষ্ট হলে তাতে আগুন ধরে যায়। ট্রাকের মধ্যে থাকা ফলের বাক্সগুলো গুড়িয়ে চারদিকে কমলা ও লেবু ছড়িয়ে পড়ে। 

সংঘর্ষের কারণ তদন্ত করে দেখা হচ্ছে বলে পরিবহন মন্ত্রণালয়সহ কর্তৃপক্ষগুলো জানিয়েছে। পুলিশ ট্রেনের সঙ্গে একটি গাড়ির সংঘর্ষ হওয়ার কথা নিশ্চিত করলেও অধিক তদন্তের কথা বলে বিস্তারিত আর কিছু জানায়নি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা বিভিন্ন ছবিতে যাত্রীদের দুর্ঘটনায় পড়া ট্রেনটি থেকে নামতে, দুমড়ে যাওয়া একটি বৈদ্যুতিক থাম ও ট্রেনের আসনের ওপর ভাঙা কাঁচ পড়ে থাকতে দেখা গেছে।