পাকিস্তানে গ্রেপ্তার নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে এবং পিএমএল-এন এর ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজকে গ্রেপ্তার করেছে দুর্নীতি-বিরোধী সংস্থা ন্যাশনাল একাউন্ট্যাবিলিটি ব্যুরো (এনএবি)।

>>রয়টার্স
Published : 8 August 2019, 10:51 AM
Updated : 8 August 2019, 02:37 PM

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) মুখপাত্র মারিয়াম আওরঙ্গজেব বৃহস্পতিবার রয়টার্সকে বলেছেন, “মরিয়ম নেওয়াজকে গ্রেপ্তার করা হয়েছে। এনএবি তাকে লাহোর থেকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারের কোনো কারণ আমাদেরকে জানানো হয়নি।”

পাকিস্তানের ‘দ্য ডন’ পত্রিকা জানায়, লাহোরে কোট লাখপত জেলের বাইরে মরিয়মকে কাস্টডিতে রেখেছে এনএবি। সেখানে তিনি তার বাবাকে দেখতে গিয়েছিলেন।

সাবেক পাক প্রধানমন্ত্রী নওয়াজ এখন লাহোরের জেলে বন্দি। সে কারণে বাবার সঙ্গে জেলেই দেখা করতে গিয়েছিলেন মরিয়ম। সেখানেই তাকে গ্রেপ্তার করা হয়।

চৌধুরী সুগার মিল মামলায় এনএবি বৃহস্পতিবার মরিয়মকে ডেকে পাঠিয়েছিল। কিন্তু মরিয়ম এনএবি’র সামনে হাজির না হওয়ায় তাকে গ্রেপ্তার করা হল।

সুগার মিলের মাধ্যমে বড় অংকের আর্থিক দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে মরিয়মকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে এনএবি।

যদিও নওয়াজের দলের অভিযোগ, প্রতিহিংসাপরায়ণ হয়েই মরিয়ম নওয়াজকে গ্রেফতার করেছে ইমরান সরকার। ইমরান খানের কট্টর সমালোচক হওয়ার কারণেই মরিয়মকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি অনেকের।