‘মমতাই হতে পারেন ভারতের প্রথম বাঙালি প্রধানমন্ত্রী’

বাঙালিদের মধ্যে একমাত্র তৃণমূল কংগ্রেস নেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিই হতে পারেন ভারতের প্রধানমন্ত্রী । এমনই মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গে ভারতীয় জনতা পার্টির (বিজপি) রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2019, 02:52 PM
Updated : 6 Jan 2019, 02:52 PM

পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস-বিজেপি তিক্ত লড়াইয়ের মধ্যে মমতাকে নিয়ে বিজেপি রাজ্য প্রধানের এ কথায় বিস্মিত দলটির একটি বড় অংশ।

শনিবার মুখ্যমন্ত্রীর জন্মদিনে দিলীপ ঘোষ এ মন্তব্য করেন। তিনি বলেন,“আমরা চাই তিনি (মমতা) সুস্থ থাকুন যাতে ভালোভাবে কাজ করতে পারেন। তিনি সুস্থ থাকা জরুরি, কারণ, বাঙালিদের মধ্যে থেকে কারো প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ থাকলে সেটি তারই আছে।”

মন্তব্যটি ঘিরে রাজনৈতিক মহলে তোলপাড় শুরু হয়েছে। তবে বিজেপি নেতাদের অনেকে অবশ্য বলছেন, মুখ্যমন্ত্রীর জন্মদিনের কারণে সৌজন্যের খাতিরে এমন কথা বলেছেন দিলীপ।

এনডিটিভি জানায়, শনিবার বিজেপি’র রাজ্য কমিটির বৈঠকের ফাঁকে সাংবাদিকরা মুখ্যমন্ত্রীর জন্মদিন প্রসঙ্গে দিলীপকে প্রশ্ন করেন যে, বঙ্গ বিজেপি থেকে কি কেউ প্রধানমন্ত্রী হতে পারে? এর জবাবেই তিনি বলেন, “এ দৌড়ে মমতা ব্যানার্জিই আগে আছেন। তার সম্ভাবনাই আগে। আমাদের থেকে কেউ হলে হতে পারে তার পরই।”

এ সময় তিনি রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর প্রধানমন্ত্রী হতে না পারার বিষয়টিও উল্লেখ করেন। উল্লেখ করেন দেশের সাবেক এবং এ যাবৎকালের বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখার্জির কথাও।

প্রণব মুখার্জি ভারতের প্রথম বাঙালি রাষ্ট্রপতি ছিলেন উল্লেখ করে দিলীপ বলেন, এখন একজন বাঙালির প্রধানমন্ত্রী হওয়ার সময় হয়ে এসেছে।