৯/১১ হামলা নিয়ে ‘গোপন তথ্য ফাঁসের’ হুমকি হ্যাকারদের

সতের বছর আগে যুক্তরাষ্ট্রের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারসহ কয়েকটি জায়গায় যে ভয়াবহ সন্ত্রাসী হামলা হয়েছে তার সঙ্গে সম্পর্কিত গোপন তথ্য ফাঁসের হুমকি দিয়েছে একটি হ্যাকার গোষ্ঠী।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2019, 07:00 AM
Updated : 3 Jan 2019, 07:00 AM

বেশ কয়েকটি বীমা ও আইনী প্রতিষ্ঠানের নথি চুরি করার পর নির্ধারিত মুক্তিপণ না পেলে ‘দ্য ডার্ক ওভারলর্ডের’ হ্যাকাররা পাস্টেবিন ডটকমে ৯/১১ হামলা সংশ্লিষ্ট তথ্য ফাঁস করা হবে বলে জানিয়েছে।

মঙ্গলবার বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম মাদারবোর্ডে এ হুমকির খবর প্রকাশিত হয়, জানিয়েছে এনডিটিভি।

ডার্ক ওভারলর্ডের দাবি, তারা হিসকক্স সিন্ডিকেট লিমিটেড, লয়েডস অব লন্ডন ও সিলভারস্টেইন প্রোপার্টিজের হাজার হাজার নথির দখল নিয়েছে।

“হিসকক্স সিন্ডিকেট ও লয়েডস অব লন্ডন বিশ্বের অন্যতম বড় বীমা প্রতিষ্ঠান; এরা ছোট থেকে শুরু করে বড় বড় অনেক নীতির বীমা করে থাকে। এরা এমনকি ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের মতো কাঠামোগুলোরও বীমা করেছে,” বলেছে হ্যাকাররা।

যেসব প্রতিষ্ঠানের নথি চুরি হয়েছে, তারা যদি বিটকয়েনের মাধ্যমে মুক্তিপণ পরিশোধ না করে তাহলে দ্রুতই ‘গোপন’ ওই নথিগুলো সবার জন্য উন্মোচিত করে দেওয়া হবে, হুঁশিয়ারি তাদের।

হ্যাকাররা কী পরিমাণ মুক্তিপণ চেয়েছে তা জানা যায়নি; তারা কী ধরনের নথি চুরি করেছে, এর সঙ্গে ৯/১১ হামলার কেমন সম্পর্ক থাকতে পারে তাও নিশ্চিত হওয়া যায়নি।

“১৮ হাজার গোপন নথি ফাঁসের মধ্য দিয়ে আমরা ৯/১১ ষড়যন্ত্রের অনেক প্রশ্নের উত্তর জানাবো,” সোমবার টুইটারে এমনটাই বলেছে ডার্ক ওভারলর্ড।

হিসকক্স গ্রুপের এক মুখপাত্র মাদারবোর্ডকে জানিয়েছেন, তাদের কোম্পানির পরামর্শক একটি আইনী প্রতিষ্ঠানের তথ্যে হ্যাকাররা ঢুকে পড়েছিল বলে তারা নিশ্চিত হয়েছেন।

“সম্ভবত তারা ৯/১১ হামলা নিয়ে হওয়া মামলার তথ্যগুলো চুরি করেছে,” বলেছেন তিনি। 

হ্যাকাররা বেশ কয়েকটি আইনী প্রতিষ্ঠান, মার্কিন ট্রান্সপোর্ট সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশন (টিএসএ) ও ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন সংশ্লিষ্ট চিঠি, ইমেইল ও অন্যান্য তথ্য এরই মধ্যে ফাঁস করেছে বলেও জানিয়েছে মাদারবোর্ড।

আরও নথি দ্রুত ফাঁস হবে বলে ডার্ক ওভারলর্ডের হুঁশিয়ারির কথাও জানিয়েছে তারা।