ট্রাম্প টাওয়ারে অগ্নিকাণ্ড

যুক্তরাষ্ট্রের ম্যানহাটনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘ট্রাম্প টাওয়ারে’ অগ্নিকাণ্ড ঘটেছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2018, 01:17 PM
Updated : 8 Jan 2018, 03:55 PM

মার্কিন টেলিভিশনগুলোর বরাতে রয়টার্স জানায়, সোমবার স্থানীয় সময় সকাল ৭টার আগে আগে ৬৮ তলা ওই ভবনের ছাদ থেকে ধোঁয়া উড়তে দেখা যায়।

পরে নিউ ইয়র্ক ফায়ার সার্ভিস জানায়, পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় অন্তত দুইজন আহত হয়েছে, তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। 

২০১৬ সালের শুরুতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব নিয়ে হোয়াইট হাউজে ওঠার আগে পরিবার নিয়ে এই ভবনেই থাকতেন নিউ ইয়র্কের ধনকুবের ডোনাল্ড ট্রাম্প।   

সোমবার ট্রাম্প টাওয়ারে যখন অগ্নিকাণ্ড ঘটে, প্রেসিডেন্ট ট্রাম্প তখন ওয়াশিংটনে।  

এ ঘটনা নিয়ে প্রেসিডেন্টের তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া না গেলেও তার ছেলে এরিক ট্রাম্প এক টুইটে বলেছেন, ভবনের ছাদে কুলিং টাওয়ারে বৈদ্যুতিক গোলযোগ থেকে ‘ছোটখাটো অগ্নিকাণ্ডের ঘটনা’ এটা।

তবে নিউ ইয়র্ক ফায়ার সার্ভিস যেভাবে কয়েক মিনিটের মধ্যে সাড়া দিয়েছে, সেজন্য তাদের ভূয়সী প্রশংসা করেছেন প্রেসিডেন্টের ছেলে।   

 

বাবার রিয়েল এস্টেটের ব্যবসার দায়িত্ব নেওয়ার পর গত শতকের সত্তর ও আশির দশকে তা বহুগুণে বিস্তৃত করেন ডোনাল্ড ট্রাম্প। ১৯৭৯ সালে তিনি ম্যানহাটানের ফিফথ অ্যাভিনিউয়ের বিখ্যাত জুয়েলারি প্রতিষ্ঠান টিফানি অ্যান্ড কোম্পানির অফিস সংলগ্ন এলাকায় জমি ইজারা নিয়ে ২০ কোটি ডলারের অ্যাপার্টমেন্ট কমপ্লেক্স নির্মাণে হাত দেন।

ওই কমপ্লেক্স ১৯৮২ সালে উন্মুক্ত হয়, যার নাম পরে হয় ট্রাম্প টাওয়ার। ৭২৫ ফুট উঁচু বিলাসবহুল এ ভবনে ৮০ ফুট দীর্ঘ একটি কৃত্রিম ঝর্ণাও রয়েছে।

ট্রাম্পের ব্যবসা প্রতিষ্ঠান ট্রাম্প অর্গানাইজেশনের সদর দফতর এই ট্রাম্প টাওয়ারেই। আর ৬৬ তলায় ট্রাম্পের বিখ্যাত পেন্টহাউজ।