ট্রাম্পের সাবেক প্রচার ব্যবস্থাপকের বিরুদ্ধে যৌন লাঞ্ছনার অভিযোগ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচার শিবিরের সাবেক ব্যবস্থাপক কোরি লেভানডোস্কির বিরুদ্ধে যৌন লাঞ্ছনার অভিযোগ করেছেন এক কণ্ঠশিল্পী।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2017, 06:32 AM
Updated : 28 Dec 2017, 10:40 AM

জয় ভিলা নামের ওই শিল্পী বলেছেন, গত মাসে ওয়াশিংটনে একটি অনুষ্ঠানে লেভানডোস্কি তার নিতম্ব চাপড়ে দেন।

বড়দিনের আগে বিষয়টি নিয়ে ওয়াশিংটন পুলিশের কাছে অভিযোগ করেছেন বলেও জানিয়েছেন ভিলা।

এ বিষয়ে লেভানডোস্কির কোনো মন্তব্য পাওয়া যায়নি।

বিখ্যাত ব্যক্তি, রাজনীতিক ও বিভিন্ন প্রতিষ্ঠানের বিরুদ্ধে যৌন হয়রানির একের পর এক অভিযোগের মধ্যে ট্রাম্পের সাবেক এই প্রভাবশালী সহযোগীর বিরুদ্ধে লাঞ্ছনার এ অভিযোগ এল। গত বছরের প্রেসিডেন্ট নির্বাচনের মাঝামাঝি সময়ে ট্রাম্প তার প্রচার শিবিরের ব্যবস্থাপক লেভানডোস্কিকে বরখাস্ত করেছিলেন।

“প্রথমদিকে বিষয়টি কথা বলতে দ্বিধা হচ্ছিল, চাইনি তার (লেভানডোস্কি) বা আমার পরিবারের সদস্যরা বিব্রত হোক,” আন্তর্জাতিক একটি বার্তা সংস্থাকে এমনটিই বলেন ভিলা।

তিনি জানান, ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেলে লেভানডোস্কির সঙ্গে ছবি তোলার সময় লাঞ্ছনার ওই ঘটনা ঘটে।

ছবি তোলার পর ভিলার সঙ্গে ওই অসদাচরণ করেন লেভানডোস্কি। ভিলা এর প্রতিবাদ জানিয়ে বিষয়টি নিয়ে অভিযোগ করা হবে বলে সতর্ক করার পরও দ্বিতীয়বার একই কাজ করেন ট্রাম্পের সাবেক এ প্রচার ব্যবস্থাপক।

তার ওই আচরণ খুবই ‘অবমাননাকর এবং অস্বস্তিকর’ লেগেছিল বলে মন্তব্য করেছেন ভিলা।

ট্রাম্প সমর্থক ভিলা চলতি বছরের গ্র্যামি পুরস্কার অনুষ্ঠানে ‘মেইক আমেরিকা গ্রেইট এগেইন’ লেখা একটি পোশাক পরেছিলেন।  কিন্তু ট্রাম্প হোটেলের ওই অনুষ্ঠানে ছবি তোলার জন্য দাঁড়ানোর আগে লেভানডোস্কির সঙ্গে কখনোই দেখা হয়নি বলে জানিয়েছেন তিনি।

মার্কিন গণমাধ্যম পলিটিকো সবার আগে লেভানডোস্কির বিরুদ্ধে যৌন হয়রানির এ অভিযোগের কথা জানায়। ভিলা এ বিষয়ে জনসমক্ষে কথা বলার আগেই ঘটনাটির এক সাক্ষীর সঙ্গে এ বিষয় নিয়ে কথা হয়েছে বলে জানায় তারা।