১১.৪ লাখ ডলারে বিক্রি হল ডায়ানার ‘ভেড়াওয়ালা জাম্পার’

ওই পোশাকটি খুঁজে পাওয়া যায় গত মার্চে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2024, 06:08 AM
Updated : 28 Jan 2024, 06:08 AM

লাল সোয়েটারের পুরোটা জুড়ে রয়েছে সাদা ভেড়ার ছবি, তবে সামনের অংশে ডানদিকে রয়েছে কেবল একটি ভেড়া কালো; প্রিন্সেস ডায়ানার ৪২ বছর আগের এই পোশাকটি নিলামে বিক্রি হয়েছে ১১ দশমিক ৪ লাখ ডলারে।

সোয়েটারটি নিউ ইয়র্কে সোদিবি’স নিলামে তোলে গত ৩১ অগাস্ট। নিলামকারী কোম্পানির অনুমান ছিল, ভেড়াওয়ালা জাম্পারটির দাম হতে পারে ৫০ থেকে ৮০ হাজার ডলার। তবে শেষ পর্যন্ত নিলামে সেটির দাম ধারণারও বাইরে উঠে যায়। লাল সোয়েটারটি শেষ পর্যন্ত কার হাতে গেল, তার পরিচয় প্রকাশ করেনি সোদিবি’স।

ডায়ানার ওই পোশাকটি খুঁজে পাওয়া যায় গত মার্চে। সাম্প্রতিক বছরগুলোতে নিলামে বিক্রি হওয়া ডায়ানার অন্যান্য সামগ্রীর চেয়ে অনেক বেশি দাম পেল লাল সোয়েটারটি।

তার ফোর্ড এসকর্ট গাড়িটি ২০২২ সালে ৮ লাখ ৬ হাজার ডলারে বিক্রি হয়। গত জানুয়ারিতে ডায়ানার আতাল্লা ক্রসটি মার্কিন রিয়েলিটি তারকা কিম কার্দাশিয়ান এই সোয়েটারের এক পঞ্চমাংশ দাম ২ লাখ ৩ হাজার ডলারে কিনে নেন।

প্রিন্স চার্লসকে বিয়ের এক মাস আগে ১৯৮১ সালে ডায়ানা এই সোয়েটার পরেছিলেন। সোয়েটারের ডিজাইনকে বিভিন্নভাবে ব্যাখ্যা করা হয়। কারও মতে, প্রতীকী অর্থে রাজপরিবারে ডায়ানার অবস্থান তুলে ধরে এই সোয়েটার। যেখানে অনেকগুলো সাদা ভেড়ার মাঝে কেবল ব্যতিক্রমী একটি মাত্র কালো ভেড়া রয়েছে। তবে ডায়ানা এমন বার্তা দিয়েছিলেন বলে মনে করেন না ফ্যাশন ইতিহাসবিদরা। সংবাদসূত্র: বিবিসি

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)