দক্ষিণ কোরিয়ায় প্রেসিডেন্ট দপ্তরের কাছে ২ পুলিশকে ছুরিকাঘাত

দেশটির প্রেসিডেন্ট দপ্তরের কম্পাউন্ডের সামনে প্রায়ই বিভিন্ন রাজনৈতিক বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ হয়ে থাকে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2023, 11:11 AM
Updated : 31 Oct 2023, 11:11 AM

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে দেশটির প্রেসিডেন্ট দপ্তরের সামনে দুই পুলিশকে ছুরিকাঘাত করার পর কর্তৃপক্ষ এক ব্যক্তিকে আটক করেছে বলে পুলিশ জানিয়েছে।  

বার্তা সংস্থা ইয়োনহ্যাপ জানায়, মঙ্গলবার স্থানীয় সময় দুপুর ১টা ২০ মিনিটের দিকে ঘটনাটি ঘটে। সত্তরোর্ধ এক ব্যক্তি প্রেসিডেন্ট দপ্তরের সামনে চিৎকার চেঁচামেচি করার সময় পুলিশ কর্মকর্তারা তাকে নিবৃত্ত করার চেষ্টা করেন, এ সময় তিনি এক পুলিশ কর্মকর্তার পেটে ও অপর পুলিশ কর্মকর্তার বাম হাতে ছুরিকাঘাত করেন।

আহত দুই পুলিশ কর্মকর্তাকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

রয়টার্স জানায়, সিউলের মেট্রোপলিটন পুলিশ সংস্থা ঘটনাটি নিশ্চিত করেছে কিন্তু বিস্তারিত কিছু জানায়নি। তারা সন্দেহভাজনের হামলার উদ্দেশ্যে সম্পর্কেও কোনো মন্তব্য করেনি।

দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অবস্থানও প্রেসিডেন্ট দপ্তরের কম্পাউন্ডে।

এসবিএস নিউজের সম্প্রচারিত ফুটেজে কয়েকজনকে এক ব্যক্তিকে ধরে রাখতে দেখা গেছে, কাছেই মাটিতে একটি ছুরি পড়ে ছিল।

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইয়ুন সুক ইয়ল গত বছর প্রেসিডেন্ট দপ্তরটি প্রেসিডেন্টের সরকারি বাসভবন ব্লু হাউজ থেকে সিউলের ইয়ংসান এলাকার এই দপ্তরে সরিয়ে নেন। ব্লু হাউজ ১৯৪৮ সাল থেকে দেশটির প্রেসিডেন্টের বাসভবন হিসেবে ব্যবহার করা হচ্ছে। 

তাৎক্ষণিকভাবে এ ঘটনার বিষয়ে ইয়ুনের দপ্তর কোনো মন্তব্য করেনি। ঘটনার সময় প্রেসিডেন্ট তার দপ্তরে ছিলেন কি না, তাও পরিষ্কার হয়নি।

প্রেসিডেন্ট দপ্তরের কম্পাউন্ডের সামনে প্রায়ই বিভিন্ন রাজনৈতিক বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ হয়ে থাকে।

চলতি বছর সিউলে আরেকটি ছুরি হামলা ঘটনা ঘটেছিল। তার কিছুদিনের মধ্যেই সিউলের নিকটবর্তী এক শহরে এক ব্যক্তি ছুরি হামলা চালিয়ে ১৪ জনকে আহত করেছিল।

এসব ছুরি হামলার ঘটনা দক্ষিণ কোরিয়াকে অপ্রস্তুত করে দিয়েছিল। কারণ কঠোর বন্দুক নিয়ন্ত্রণ আইন ও খুনের নিম্ন হারের কারণে দেশটি দীর্ঘদিন ধরে নিরাপত্তার জন্য সুনাম অর্জন করে আসছিল।