লাইন ভেঙে রানির কফিনের কাছে যাওয়ার চেষ্টা, যুবক অভিযুক্ত

২৮ বছর বয়সী ওই যুবকের বিরুদ্ধে জনশৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। সোমবার তাকে ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2022, 02:07 PM
Updated : 18 Sept 2022, 02:07 PM

ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথকে শেষশ্রদ্ধা জানাচ্ছেন লাখো মানুষ। সেখানে শুক্রবার এক যুবক লাইন ভেঙে রানির কফিনের কাছে যাওয়ার চেষ্টা করায় তার বিরুদ্ধে জনশৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে।

বিবিসি জানায়, আটক যুবকের নাম মুহাম্মদ খান। তিনি পূর্ব লন্ডনের টাওয়ার হ্যামলেটস এলাকার বাসিন্দা। সোমবার তাকে ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে।

মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘‘টাওয়ার হ্যামলেটসের বার্লিকর্ন ওয়ের বাসিন্দা মুহাম্মদ খান, বয়স ২৮ এর বিরুদ্ধে শনিবার ১৭ সেপ্টেম্বর জনশৃঙ্খলা আইনের সেকশন চারের এ (৪এ) এর অধীনে ইচ্ছা করে নিরাপত্তা বিঘ্ন, হয়রানি বা যন্ত্রণাদায়ক আচরণ করার অভিযোগ দায়ের করা হয়েছে।”

Also Read: কফিনে শায়িত রানিকে দেখতে দূরদূরান্ত থেকে আর না আসতে অনুরোধ ব্রিটেনের

Also Read: ব্রিটিশ রানির প্রতি শেষ শ্রদ্ধা শেখ হাসিনার

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর তার কফিন এখন ওয়েস্টমিনস্টার হলে রাখা আছে। যেখানে সর্বস্তরের মানুষ রানির কফিনে শেষশ্রদ্ধা জানাচ্ছেন। গত ৮ সেপ্টেম্বর স্কটল্যান্ডে নিজের গ্রীষ্মকালীন প্রাসাদে মারা যান রানি।

রানির কফিন ওয়েস্টমিনস্টার হলে রাখার পর মুহাম্মদ খানের আগে ১৯ বছর বয়সের আরো এক তরুণ লাইনে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে অভিযুক্ত হয়েছেন।

সোমবার রানির অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হবে। তার আগ পর্যন্ত রানির কফিন ওয়েস্টমিনস্টার হলেই থাকবে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক