১০ অগাস্টেই আসছে গ্যালাক্সি জেড ফোল্ড ৪?

বাজারে জোর গুঞ্জন ১০ অগাস্ট একযোগে গ্যালাক্সি জেড ফোল্ড ৪, গ্যালাক্সি জেড ফ্লিপ ৪, গ্যালাক্সি ওয়াচ ৫ এবং বাডস২ প্রো ইয়ারবাড দেখাবে স্যামসাং।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2022, 12:34 PM
Updated : 23 July 2022, 12:34 PM

নতুন পণ্য উন্মোচনের দিনক্ষণ নিশ্চিত করেছে স্যামসাং। তথ্য ফাঁসকারীদের দাবির সঙ্গে মিলে গেছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি জায়ান্টের নির্ধারিত তারিখ।

ফাঁসকারীদের অন্যান্য দাবি সঠিক হলে, অগাস্ট মাসেই আসছে গ্যালাক্সি জেড ফোল্ড ৪ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৪।

প্রযুক্তিবিষয়ক সাইট আর্স টেকনিকা জানিয়েছে, তথ্য ফাঁসকারীরা আগেই জানিয়েছিলেন যে, ১০ অগাস্ট নতুন পণ্য দেখাবে স্যামসাং। সেই গুজবের প্রতিক্রিয়ায় টুইটারে নিজস্ব অ্যাকাউন্ট থেকে একটি ধাঁধা পোস্ট করেছিল স্যামসাং কর্তৃপক্ষ। আর সেই ধাঁধার উত্তর ‘০৮১০২২’, যা তারিখের হিসেবে এ বছরের অগাস্ট মাসের ১০ তারিখ।

প্রযুক্তি শিল্পের তথ্য ফাঁসকারীরা বলছেন, ১০ অগাস্টে একযোগে গ্যালাক্সি জেড ফোল্ড ৪, গ্যালাক্সি জেড ফ্লিপ ৪, গ্যালাক্সি ওয়াচ ৫ এবং বাডস২ প্রো ইয়ারবাড উন্মোচন করবে স্যামসাং।

তথ্য ফাঁসকারীদের কাছ থেকে পাওয়া ছবি ও অন্যান্য তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে আর্স টেকনিকা বলছে, উভয় স্মার্টফোনের বাহ্যিক আকার এবং অভ্যন্তরীণ নকশায় উল্লেখযোগ্য পরিবর্তন এসেছে। তথ্য ফাঁসকারী ‘আইস ইউনিভার্স’-এর দাবি, দৈর্ঘ্যে কমলেও প্রস্থে বাড়ছে গ্যালাক্সি ফোল্ড ৪।

বাহ্যিক নকশার বিচারে ফোল্ড ৩ ছিল আকারে ছোট ও চ্যাপ্টা। এতে কেবল কিবোর্ডের আকার ছোট হয়নি, ব্যবহারকারীর অভিজ্ঞতাও ঠিক আরামদায়ক ছিল না।

এক্ষেত্রে, দৈর্ঘ কমিয়ে এনে স্ক্রিনের আকার আরও চওড়া করলে ডিভাইসটি আকার বাজারের প্রচলিত স্মার্টফোনগুলোর কাছাকাছি হবে এবং ক্রেতার ডিভাইস ব্যবহারের অভিজ্ঞতা আরও আরামদায়ক হবে বলে ধারণা প্রকাশ করছে আর্স টেকনিকা।

তবে, জেড ফোল্ড ৪-এর আকারের সঠিক পরিমাপ নিয়ে বিভিন্ন সূত্র থেকে বিপরীতমুখী তথ্য মিলছে বলে জানিয়েছে আর্স টেকনিকা। ‘আইস ইউনিভার্স’ বলছে গ্যালাক্সি ফোল্ড ৩-এর মতোই ৪৪০০ মিলিঅ্যাম্প আওয়ার ব্যাটারি থাকবে ফোল্ড ৪-এ।

স্যামসাং ফোল্ড ৪-এর জন্য ডিভাইসের কব্জার নকশাও পাল্টেছে বলে গুঞ্জন রটেছে বাজারে। তথ্য ফাঁসকারীরা বলছে, হয় ওজন কমানোর লক্ষ্যে অথবা ডিভাইস ভাঁজ করার সময়ে ডিসপ্লের ওপর চাপ কমানোর জন্য কব্জার নকশা পাল্টেছে স্যামসাং।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক