টুইটার শীর্ষ নেতৃত্ব ঢেলে সাজানো শুরু, যুক্ত হলেন আরেক কর্মকর্তা

এনবিসি ইউনিভার্সালের বিজ্ঞাপন প্রধান লিন্ডা ইয়াকারিনোকে টুইটারের নতুন প্রধান নির্বাহী হিসেবে ঘোষণা দেওয়ার এক মাসেরও কম সময়ের মধ্যে এই খবর এলো।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2023, 09:04 AM
Updated : 5 June 2023, 09:04 AM

লিন্ডা ইয়াকারিনোর পর মার্কিন বিনোদন কোম্পানি ‘এনবিসি ইউনিভার্সাল’-এর আরেক শীর্ষ নির্বাহী জো বেনারোশকে নিয়োগ দিয়েছে ইলন মাস্ক মালিকানাধীন সামাজিক প্ল্যাটফর্ম টুইটার।

এই নিয়োগকে টুইটারের ‘টপ টিম’ ঢেলে সাজানোর লক্ষ্যে মাস্কের চলমান প্রচেষ্টার অংশ বলে প্রতিবেদনে উল্লেখ করেছে বিবিসি।

সোমবার থেকে নিজের নতুন দায়িত্ব শুরু করা বেনারোশ মূলত টুইটারের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করবেন।

এনবিসি ইউনিভার্সালের বিজ্ঞাপন প্রধান লিন্ডা ইয়াকারিনোকে টুইটারের নতুন প্রধান নির্বাহী হিসেবে ঘোষণা দেওয়ার এক মাসেরও কম সময়ের মধ্যে এই খবর এলো।

টুইটারের ব্যবসায়ীক দিক এখন মাস্ক নিজেই সামলাচ্ছেন। তবে, বেনারোশ কাজে যোগ দেওয়ার পরও মাস্ক এ কাজে ঘনিষ্ঠভাবে সম্পৃক্ত থাকবেন বলে প্রতিবেদনে উল্লেখ করেছে বিবিসি।

এরইমধ্যে নিজের লিংকডইন প্রোফাইল আপডেট করেছেন বেনারোশ। সেখান থেকে ইঙ্গিত মিলছে, টুইটারের নিউ ইয়র্ক দপ্তর থেকে কার্যক্রম পরিচালনা করবেন তিনি।

“টুইটারে নিজের অভিজ্ঞতা আনতে ও গোটা দলের সঙ্গে একত্রে কাজ করে ‘টুইটার ২.০’ তৈরির লক্ষ্যে আমি উন্মুখ।” --নিয়োগের ঘোষণা দেওয়া পোস্টে বলেন বেনারোশ।

“নতুন দলে স্বাগতম বেনারোশ_জো! এক পাখির পক্ষ থেকে পরবর্তীকে।” --টুইটারে বলেন ইয়াকারিনো।

সর্বশেষ চাকরিতে এনবিসি ইউনিভার্সালের যোগাযোগ ও বিজ্ঞাপন বিভাগের ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন বেনারোশ। এ ছাড়া, নিজের ক্যারিয়ারের শুরুতে সামাজিক জায়ান্ট ফেইসবুকেও কাজ করেছেন তিনি।

গত সপ্তাহের শেষে বিভিন্ন প্রতিবেদনে উঠে আসে, মাস্কের অধীনে টুইটারের দ্বিতীয় নিরাপত্তা প্রধান পদত্যাগ করেছেন।

গত বছর চার হাজার চারশ কোটি ডলারে প্রভাবশালী এই সামাজিক মাধ্যম কেনার পর থেকেই এর নতুন নেতৃত্ব খুঁজে নেওয়ার চাপ ছিল মাস্কের ওপর, যেন তিনি বৈদ্যুতিক গাড়ি নির্মাতা টেসলা ও রকেট কোম্পানি স্পেসএক্স’সহ নিজের অন্যান্য ব্যবসায় মনোযোগ দিতে পারেন।

গত মাসে টুইটারের নতুন প্রধান নির্বাহী হিসেবে ইয়াকারিনোর নাম ঘোষণা করেন মাস্ক।

বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি মাস্ক আরও বলেন, তিনি ছয় সপ্তাহের মধ্যে নতুন দায়িত্ব শুরু করার পাশাপাশি প্ল্যাটফর্মের ব্যবসায়িক কার্যক্রমও তদারকি করবেন, যা বেশ কিছু সময় ধরেই আর্থিক আয়ের জন্য সংগ্রাম করছে।

মাস্ক বলেন, টুইটারের নির্বাহী চেয়ারম্যান ও প্রযুক্তি প্রধান হিসেবে প্ল্যাটফর্মের সঙ্গে সম্পৃক্ত থাকবেন তিনি।