স্টোরিজ ফিচার পরীক্ষা করছে লিংকডইন

নির্দিষ্ট সময় পরে স্ন্যাপচ্যাটের ছবি ও ভিডিও উধাও হয়ে যাওয়ার ফিচারটি এতোটাই জনপ্রিয়তা পেয়েছিল যে ফেইসবুক নিজ প্ল্যাটফর্মের জন্য ফিচারটিকে কপি করেছিল। এবার ওই একই দলে নাম লেখাচ্ছে লিংকডইন-ও।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2020, 10:26 AM
Updated : 2 March 2020, 10:26 AM

নিজ প্ল্যাটফর্মের জন্য ‘স্টোরিজ’ ফিচার পরীক্ষা করে দেখছে লিংকডইন। সাম্প্রতিক এক ঘোষণায় বিষয়টি সম্পর্কে জানিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমটি। আগামী কয়েক মাসের মধ্যেই ফিচারটি সব সদস্যের কাছে পৌঁছে যাবে বলেও উল্লেখ করেছে পেশাদারদের জন্য তৈরি এ নেটওয়ার্কটি। -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

“গত বছরে স্টোরিজ ফিচারটি পেশাদারদের ক্ষেত্রে কেমন দেখাতে পারে সে প্রশ্ন নিজেদেরকে করেছিলাম আমরা। সবার প্রথমে স্টোরিজ নিয়ে এসেছিল স্ন্যাপচ্যাট, এরপর ইন্সটাগ্রাম ও ফেইসবুকের মতো প্ল্যাটফর্মে এসেছে। এটি ছড়িয়ে পড়ার পেছনে বেশ ভালো একটি কারণ রয়েছে। হালকা ও মজার ছলে আপডেট শেয়ার করা যায়, প্রোফাইলে চিরতরে যোগ হয়ে যাওয়া বা পুরোপুরি নিখুঁত করার চাপ থাকে না।” – বলেছেন লিংকডইনের ভোক্তা পণ্য বিভাগের প্রধান পিট ডেভিস।

প্রতিষ্ঠান বা প্রতিষ্ঠানের কর্মীরা নতুন বিষয় নিয়ে আলোচনা করার জন্য যোগাযোগের নতুন ফরম্যাট হিসেবে স্টোরিজ ফিচার ব্যবহার করতে পারে বলে মনে করছেন ডেভিস।

এখন পর্যন্ত লিংকডইনের স্টোরিজ ফিচারটি আভ্যন্তরীন পরীক্ষা হিসেবেই রয়েছে। ব্যবহারকারীদের সবার হাতে ঠিক কবে নাগাদ পৌছে দেওয়া হতে পারে, সেরকম কোনো সুনির্দিষ্ট তারিখ এখনও জানা যায়নি বলেই উল্লেখ করেছে সিনেট।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক