নোট ৯-এর স্টাইলাসে থাকতে পারে ব্লুটুথ

চলতি বছরের ৯ অগাস্ট উন্মোচন করা হতে পারে স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস গ্যালাক্সি নোট ৯। ইতোমধ্যেই উন্মোচন অনুষ্ঠানের আমন্ত্রণপত্রও পাঠিয়েছে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2018, 12:57 PM
Updated : 5 July 2018, 12:57 PM

গ্যালাক্সি নোট ৯ সম্পর্কে এখন পর্যন্ত খুব বেশি তথ্য পাওয়া না গেলেও ডিভাইসটির স্টাইলাস পেন নিয়ে নতুন তথ্য সামনে এসেছে। এফসিসি’র নথিতে নতুন স্টাইলাস পেনটিতে ব্লুটুথ সংযুক্তির বিষয় শনাক্ত করেছে ড্রয়েড লাইফ।

এর আগে গ্যালাক্সি নোট সিরিজের কোনো স্টাইলাসে ব্লুটুথ সংযোগ দেখা যায়নি। এবার বাড়তি ফিচারের জন্য এতে ব্লুটুথ সংযোগ আনা হচ্ছে বলে প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তি সাইট ভার্জ।

ব্লুটুথ সংযোগ আনার কথা বলা হলেও এর ফিচারগুলো কী হবে তা এখনও স্পষ্ট নয়। তবে মাইক্রো ব্লগিং সাইট টুইটারে অনেক গ্রাহক জানিয়েছেন, এটিকে মাল্টি-পারপাস ব্লুটুথ বাটন হিসেবে ব্যবহার করবে স্যামসাং।

গুজব সত্য হলে মাল্টি-পারপাস বাটন দিয়ে গ্রাহক টাইমার চালু বা বন্ধ করা, মিউজিক নিয়ন্ত্রণ, ছবি তোলা এবং কল গ্রহণ বা কেটে দেওয়ার মতো কাজের পাশাপাশি পেনটিতে ব্লুটুথ যোগ করে এর অবস্থান শনাক্তকরণ ফিচার যোগ করা হতে পারে। ফলে স্টাইলাসটি হারিয়ে গেলে তা খুঁজে বের করতে সহায়ক হবে ফিচারটি। একইভাবে স্টাইলাসের বাটন চেপে স্মার্টফোনে অ্যালার্ট বাজানো যেতে পারে বলেও ধারণা প্রকাশ করা হয়েছে ওই প্রতিবেদনে।