ফেইসবুক স্টোরিজ-এ নতুন আপডেট

স্টোরিজ ফিচারে নতুন আপডেট এনেছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুক । প্রথমে ভারতের ব্যবহারকারীরা এই সুবিধা পেলেও শীঘ্রই বিশ্বব্যাপী ফেইসবুক ব্যবহারকারীদের কাছে এই আপডেট পৌঁছে যাবে বলে জানিয়েছে আইএএনএস।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2018, 04:57 PM
Updated : 17 May 2018, 04:57 PM

এসব আপডেটের মধ্যে অন্যতম হচ্ছে “ভয়েস পোস্টস”, এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের ধারণকৃত অডিও বন্ধু আর পরিবারের মধ্যে শেয়ার করতে পারেন।

“কোনো ছবি অথবা ভিডিও ছাড়াই আপনাদের মুহূর্তগুলো শেয়ার করতে পারবেন ভয়েস পোস্টস-এর মাধ্যমে। যে ভাষায় শেয়ার করতে তাতে লিখতে জানেন না এমন ব্যবহারকারীদের পোস্ট শেয়ারে এই ফিচার সহায়তা করতে পারে”, বুধবার প্রকাশিত এক ব্লগ পোস্টে ফেইসবুক স্টোরিজ-এর পণ্য ব্যবস্থাপনা রিচালক ক্যানর হায়েস এ কথা বলেন।

ব্যবহারকারীরা এখন ফেইসবুক ক্যামেরা ব্যবহার করে ছবি আর ভিডিও সংরক্ষণ করতে পারবেন। তবে এজন্য তাদেরকে অবশ্যই ফেইসবুকে লগ ইন করতে হবে। “এখন ফোনে পর্যাপ্ত মেমরি না থাকলেও ব্যবহারকারীরা এর মাধ্যমে ছবি আর ভিডিও সংরক্ষণ করতে পারবেন,”-- বলা হয়েছে পোস্টে।

এই ফিচার ব্যবহার করে পরবর্তীতে শেয়ার করার জন্য ছবিও সংরক্ষণ করা যাবে। তাই এখন ছবি এডিট বা পোস্ট করে বন্ধুদের সঙ্গে কাটানো ‘আনন্দের মুহূর্তগুলো নষ্ট করার দরকার হবে না’, এমনটাই বলা হয়েছে প্রতিবেদনে।

“সামনের সপ্তাহগুলোতে আমরা ব্যবহারকারীদের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্টোরিগুলো সংরক্ষণ করার জন্য আর্কাইভ তৈরি করতে যাচ্ছি। স্টোরি থেকে কোনো ছবি পাওয়া না গেলেও তা আপনার স্টোরি আর্কাইভে খুঁজে পাবেন ঠিকই। সেই সঙ্গে সংরক্ষণ করতে না চাইলে তা পছন্দ করার সুবিধাও থাকছে,” বলেন হায়েস।