দাম্পত্য ধরে রাখতে ‘সহায়ক’ সেক্স রোবট!

বৈবাহিক সম্পর্ক নষ্ট হওয়া ঠেকাতে পারে সেক্স রোবট, এমনটাই দাবি করেছেন এক বিশেষজ্ঞ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2018, 02:59 PM
Updated : 20 April 2018, 02:59 PM

সিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে ইউনিভার্সিটি অফ ব্রিটিশ কলম্বিয়া’র অর্থনীতিবিদ ড. ম্যারিনা অ্যাডশেড দাবি করেছেন, বিবাহিত দম্পতির মধ্যে ‘যৌন সংযোগ’ থাকতেই হবে এমন চাপ কমাতে পারে সেক্স রোবট।

অ্যাডশেড বলেন, “আজ আমরা যখন বিয়ের সঙ্গী খুঁজি আমরা এমন কাউকে খুঁজি যার সঙ্গে আমাদের দারুণ যৌন সম্পর্ক রয়েছে, যে আমাদের সবচেয়ে ভালো বন্ধু, যিনি আমাদের সন্তানের দারুণ বাবা-মা হবেন যদি আমরা চাই।”

“এটি একজন মানুষের জন্য একটি দীর্ঘ তালিকা এবং এমন একজন মানুষ যার এই সবগুলো গুণ রয়েছে তাকে খুঁজে পেতে আমাদের অনেক কঠিন সময় পার করতে হয়।”

“ভবিষ্যতে সেক্স বটের জন্য আমি এর মধ্যে একটি ভূমিকা খুঁজে পাই, হয়তো আপনি এমন কাউকে খুঁজে পাচ্ছেন যিনি আপনার সবচেয়ে ভালো বন্ধুর মতো এবং আপনার সন্তানের জন্য দারুণ বাবা-মা হবেন, কিন্তু এটা জরুরি না যে তার সঙ্গে আপনার সে রকম যৌন সম্পর্ক থাকবে।”

অন্যদিকে, সেক্স রোবট সব দম্পতির জন্য ঠিক হবে না বলেও স্বীকার করেছেন অ্যাডশেড। “অবশ্যই সেক্স রোবট সবাইকে আকৃষ্ট করবে না। কিন্তু সমাজে এমন ব্যক্তি থাকতে বাধ্য যারা এতে আকৃষ্ট হবেন,” বলেন তিনি-- খবর ব্রিটিশ দৈনিক মিরর-এর।

রোবট বিয়ের সম্পর্ক পুরোপুরি পরিবর্তন করতে পারবে কিনা এমন প্রশ্নের জবাবে অ্যাডশেড বলেন, এমনটা হবে বলে তিনি মনে করেন না ।

তিনি আরও বলেন, “বিষয়টি আসলে ভালোবাসা বা বিয়ের সম্পর্ক পরিবর্তন করা না, যৌন সম্পর্কের চাপটা কমানো।”