বর্ণবাদী জিফ: ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটে জিফি বন্ধ

বর্ণবাদী এক জিফ খুঁজে পেয়েছেন ইনস্টাগ্রাম আর স্ন্যাপচ্যাট ব্যবহারকারীরা। আর এ কারণে সাময়িকভাবে জিফি জিফ ফিচার বন্ধ করে দিয়েছে জনপ্রিয় এই দুই ছবি শেয়ারিং অ্যাপ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2018, 12:33 PM
Updated : 10 March 2018, 12:33 PM

এ নিয়ে স্ন্যাপচ্যাট-এর মালিক প্রতিষ্ঠান স্ন্যাপ-এর এক মুখপাত্র বলেন, “আমরা খুবই দুঃখিত। স্ন্যাপচ্যাটে এই জিফ কখনোই আগে দেখা যায়নি। আমাদের দল জিফি’র সঙ্গে কাজ করছে যাতে এই জিফ সরিয়ে নেওয়া হয় এবং আর কখনও এটি দেখা না যায়। এমনটা আর হবে না তা নিশ্চিত করার আগ পর্যন্ত আমরা আমাদের অ্যাপ থেকে জিফি সরিয়ে রাখছি।”  

জিফ কনটেন্ট-এর সংগ্রহশালা ও এ থেকে জিফ ব্যবহারের সেবা দিয়ে থাকে জিফি।

“কৃষ্ণাঙ্গদের করা অপরাধের কারণে লাখ লাখ মানুষ মারা যাচ্ছেন আর এমন অপরাধের সংখ্যা বাড়ছে”- বিতর্কের জন্ম দেওয়া ওই জিফ দিয়ে এমনটা বোঝানো হয় বলে উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

একই ধরনের বর্ণবাদী জিফ দেখা গেছে ফেইসবুক মালিকানাধীন ইনস্টাগ্রামেও। তবে এক্ষেত্রে জিফির দোষ না থাকার আভাস পাওয়া গেছে বলে খবর প্রকাশ করেছে প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চ। সাইটটিতে ইনস্টাগ্রামের এক মুখপাত্রের উদ্ধৃতি প্রকাশ করা হয়েছে। তিনি বলেন, “ইনস্টাগ্রামে এ ধরনের কনটেন্টের কোনো জায়গা নেই। জিফি এ বিষয় নিয়ে তদন্ত করছে আর তাই আমরা তাদের সঙ্গে আমাদের সমন্বয় বন্ধ রেখেছি।”