স্ন্যাপচ্যাট

স্ন্যাপচ্যাটের ওপর গুপ্তচরবৃত্তির প্রকল্প চালু করেছিলেন জাকারবার্গ
এ প্রকল্পের ‘ওয়্যারট্যাপিং টুল’ হিসেবে কাজ করেছে কোম্পানির নিজস্ব ভিপিএন ‘ওনাভো’, যা ২০১৩ সালে এক ইসরায়েলি কোম্পানির কাছ থেকে কিনেছিল ফেইসবুক।
ছাঁটাই চলছেই: এবার স্ন্যাপের ১০ শতাংশ
ছাঁটাই হতে যাওয়া কর্মীদের সামগ্রিক ক্ষতিপূরণ প্যাকেজ বাবদ সাড়ে সাত কোটি ডলার পর্যন্ত খরচের পরিকল্পনা করেছে স্ন্যাপ।
যুক্তরাষ্ট্রে পিক্সি ড্রোন ফেরত নিচ্ছে স্ন্যাপ, দিচ্ছে রিফান্ড
এদিকে, পিক্সি বাজারে আনার আগে স্ন্যাপের সিইও ইভান স্পিগেল ইঙ্গিত দিয়েছিলেন, ড্রোনের বাজার ভিডিও ধারণকারী চশমার বাজারের চেয়ে বড়।
স্যামসাংয়ের ক্যামেরা ফিচার ব্যবহার করা যাবে ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাটে
তবে ভিডিও’তে  ‘স্টেবিলাইজ’ মোড ব্যবহারের ক্ষেত্রে সতর্কতা মানতে হবে। এজন্য ফোনে থাকা ক্যামেরা সেটিং চালু করতে হবে ব্যবহারকারীদের।
মেটা ও স্ন্যাপচ্যাটের শিশু সুরক্ষার তথ্য নেবে ইইউ
অল্প বয়সীদের অনলাইন সুরক্ষা ব্যবস্থা সম্পর্কে তথ্য দেওয়ার জন্য ইউটিউব ও টিককটকে চিঠি পাঠানোর একদিন পর মেটা এবং স্ন্যাপচ্যাটকেও একই ধরনের বার্তা দিল ইইউ।
৪০ কোটির বেশি ব্যবহারকারী এখন স্ন্যাপচ্যাটের
সর্বশেষ প্রান্তিকে কোম্পানির সামগ্রিক আয় ছিল ১১৯ কোটি ডলার, যা গত বছরের তুলনায় পাঁচ শতাংশ বেশি। আর ওয়াল স্ট্রিটের বিশ্লেষকদের প্রত্যাশার চেয়ে ভালো ফলাফল এটি।
নিজে থেকেই স্টোরি পোস্ট করছে স্ন্যাপচ্যাটের এআই চ্যাটবট
এক সেকেন্ড অনেকের চোখেই খুব সংক্ষিপ্ত সময়, হয়ত আমলে নেওয়ার মতোও নয়। তবে এই এক সেকেন্ড নিয়েই আঁতকে উঠেছেন অনেক স্ন্যাপচ্যাট ব্যবহারকারী।
চ্যাটজিপিটি চালিত ‘মাই এআই’ সেবা আনল স্ন্যাপচ্যাট
এটি ব্যবহারকারীকে বিভিন্ন রেস্তোরাঁ ও ‘স্ন্যাপ ম্যাপ’ অ্যাপের মধ্যে জনপ্রিয়তার ওপর ভিত্তি করে বিভিন্ন অগমেন্টেড রিয়ালিটি লেন্সও সাজেস্ট করতে পারে।