যুক্তরাষ্ট্রে কর্মী ছাঁটাইয়ে এইচটিসি

মার্কিন যুক্তরাষ্ট্রের অফিসগুলো থেকে কর্মী ছাঁটাই করেছে স্মার্টফোন নির্মাতা তাইওয়ানিজ প্রতিষ্ঠান এইচটিসি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2018, 08:55 AM
Updated : 24 Feb 2018, 08:55 AM

আগের সপ্তাহেই পদত্যাগ করেছেন প্রতিষ্ঠানের স্মার্টফোন ও কানেকটেড ডিভাইস প্রেসিডেন্ট চিয়ালিং চ্যাং। এরপরই কর্মী ছাঁটাই শুরু করেছে এইচটিসি। যুক্তরাষ্ট্রের কর্মী ছাঁটাইয়ের বিষয়টি প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ-কে নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি।

ঠিক কতজন কর্মী ছাঁটাই করা হয়েছে তা নিশ্চিত করে বলা হয়নি। মার্কিন অফিসগুলোতে শুধু বৈশ্বিক কর্মীদের রাখা হয়েছে বলে প্রতিবেদনে জানিয়েছে ভার্জ।

অজ্ঞাতনামা এক ব্যক্তির বরাত দিয়ে ডিজিটাল ট্রেন্ডস জানিয়েছে, ছাঁটাইয়ের সংখ্যা কয়েক ডজন থেকে ১০০ জনের মতো হতে পারে।

এক ইমেইল বিবৃতিতে এইচটিসি জানায়, প্রতিষ্ঠানটিতে কিছু পুনর্গঠন আনা হবে, পরিচালন ব্যয় কমাতে স্মার্টফোন এবং ভার্চুয়াল রিয়ালিটি ব্যবসাকে একত্র করা হবে। “সম্প্রতি প্রতিটি অঞ্চলে আমরা স্মার্টফোন এবং ভিআর ব্যবসাকে একটি সাধারণ নেতৃত্বের আওতায় এনেছি। আজকে আমরা উত্তর আমেরিকায় পুনর্গঠন ঘোষণা করেছি যা এই অঞ্চলের প্রতিবেদন কাঠামো কেন্দ্রীভূত করবে। এটি করতে গিয়ে কিছু কর্মী ছাঁটাই করতে হচ্ছে যাতে করে ব্যবসা ঠিক রাখা যায় এবং দলকে আরও বেশি পুঁজি দেওয়া যায়।”

আগের বছর প্রথম তিন প্রান্তিকে ক্ষতির হিসাব দিয়েছে প্রতিষ্ঠানটি। প্রতি প্রান্তিকে সাত থেকে ১০ কোটি মার্কিন ডলার ক্ষতি হয়েছে প্রতিষ্ঠানটির।

প্রতিষ্ঠানের এই দুর্দশার মধ্যে কিছুটা আশাও দেখা গেছে। আগের মাসে ১১০ কোটি মার্কিন ডলারে প্রতিষ্ঠানের স্মার্টফোন ব্যবসায়ের বড় একটি অংশ কিনে নিয়েছে গুগল।