দাম বাড়বে গ্যালাক্সি এস৯-এর

২৬ ফেব্রুয়ারি স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস-এর একদিন আগেই সেখানে নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস গ্যালাক্সি এস৯ উন্মোচন করবে স্যামসাং।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2018, 11:04 AM
Updated : 7 Feb 2018, 11:04 AM

বলা হচ্ছে আগের গ্যালাক্সি এস৮-এর চেয়ে দাম বেশি হবে গ্যালাক্সি এস৯-এর। কোরীয় প্রকাশনা ইটিনিউজ-এর তথ্যানুসারে গ্যালাক্সি এস৯-এর মূল্য হবে ৮৭৫ থেকে ৯২৫ মার্কিন ডলারের মধ্যে। সেখানে গ্যালাক্সি এস৮-এর দাম শুরু হয়েছে ৭২০ মার্কিন ডলারে, বলা হয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ-এর প্রতিবেদনে।

কয়েকদিন আগে এক সূত্রের বরাত দিয়ে টেকরেডার এর প্রতিবেদনে বলা হয়, গ্যালাক্সি এস৯-এর মূল্য হবে ১১১০ ডলারের কাছাকাছি।

ইতোমধ্যেই ডিভাইসটির বেশ কিছু ছবি ফাঁস হয়েছে। এর আগে ডিভাইসটির রিটেইল বাক্স এবং ডিভাইসের সামনের দিকের একটি ছবি ফাঁস হয়।

সম্প্রতি মাইক্রো ব্লগিং সাইট টুইটারে ডিভাইসটির সামনে পেছনে দুই দিকের ছবিই ফাঁস করেছেন ইভান ব্লাস। স্মার্টফোনের সঠিক তথ্য ফাঁস করায় পরিচিতি রয়েছে তার।

এর আগে শুধু সামনের ছবি ফাঁস হওয়ায় ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের অবস্থান নিয়ে দ্বিধা ছিল। কিন্তু নতুন ছবিতে দেখা গেছে যেমনটা ধারণা করা হয়েছিল ক্যামেরার নীচে রাখা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ছবিতে দেখা গেছে গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাসের সঙ্গে বাহ্যিক নকশায় খুব বেশি পার্থক্য রাখা হয়নি গ্যালাক্সি এস৯ ও এস ৯ প্লাসে।

এস৮-এর মতোই এজ-টু-এজ ইনফিনিটি ডিসপ্লে থাকবে গ্যালাক্সি এস ৯-এ। এর পর্দার মাপ বলা হয়েছে ৫.৮ ইঞ্চি। আর এস৯ প্লাসের পর্দার মাপ হবে ৬.২ ইঞ্চি। এস৯-এ আগের মতোই পেছনে একটি ক্যামেরা ব্যবহার করা হবে। আর এস৯ প্লাস মডেলে পেছনে দুইটি ক্যামেরা রাখা হবে বলে ধারণা করা হচ্ছে।

৪ জিবি র‍্যামের পাশাপাশি ৬৪ জিবি ইনটার্নাল স্টোরেজ থাকতে পারে গ্যালাক্সি এস ৯-এ। আর ডিভাইসটির ব্যাটারিও উন্নত করা হবে বলে ধারণা করা হচ্ছে।

আর এতে স্যামসাংয়ের নতুন এক্সিনস ৯৮১০ বা স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপ ব্যবহার করা হতে পারে। এই চিপের মাধ্যমে আইফোন X-এর মতো ফেসিয়াল-রিকগনিশন ও অ্যানিমোজি ফিচার যোগ করতে পারে স্যামসাং।

আরও খবর