গ্যালাক্সি এস৯-এর আরও ছবি ফাঁস

স্যামসাং গ্যালাক্সি এস৯-এর আরও ছবি ফাঁস করেছেন ইভান ব্লাস।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2018, 09:53 AM
Updated : 6 Feb 2018, 09:53 AM

বার্সেলোনায় অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস-এর একদিন আগে ২৫ ফেব্রুয়ারি গ্যালাক্সি এস৯ উন্মোচন করবে স্যামসাং। ইতোমধ্যেই ডিভাইসটির বেশ কিছু ছবি ফাঁস হয়েছে। এর আগে ডিভাইসটির রিটেইল বাক্স এবং ডিভাইসের সামনের দিকের একটি ছবি ফাঁস হয়।

এবার মাইক্রো ব্লগিং সাইট টুইটারে ডিভাইসটির সামনে পেছনে দুই দিকের ছবিই ফাঁস করেছেন ইভান। স্মার্টফোনের সঠিক তথ্য ফাঁস করায় পরিচিতি রয়েছে তার।

এর আগে শুধু সামনের ছবি ফাঁস হওয়ায় ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের অবস্থান নিয়ে দ্বিধা ছিল। কিন্তু নতুন ছবিতে দেখা গেছে যেমনটা ধারণা করা হয়েছিল ক্যামেরার নীচে রাখা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, বলা হয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ-এর প্রতিবেদনে।

ছবিতে দেখা গেছে গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাসের সঙ্গে বাহ্যিক নকশায় খুব বেশি পার্থক্য রাখা হয়নি গ্যালাক্সি এস৯ ও এস ৯ প্লাসে।

এস৮-এর মতোই এজ-টু-এজ ইনফিনিটি ডিসপ্লে থাকবে গ্যালাক্সি এস ৯-এ। এর পর্দার মাপ বলা হয়েছে ৫.৮ ইঞ্চি। আর এস৯ প্লাসের পর্দার মাপ হবে ৬.২ ইঞ্চি। এস৯-এ আগের মতোই পেছনে একটি ক্যামেরা ব্যবহার করা হবে। আর এস৯ প্লাস মডেলে পেছনে দুইটি ক্যামেরা রাখা হবে বলে ধারণা করা হচ্ছে।

৪ জিবি র‍্যামের পাশাপাশি ৬৪ জিবি ইনটার্নাল স্টোরেজ থাকতে পারে গ্যালাক্সি এস ৯-এ। আর ডিভাইসটির ব্যাটারিও উন্নত করা হবে বলে ধারণা করা হচ্ছে।

আর এতে স্যামসাংয়ের নতুন এক্সিনস ৯৮১০ বা স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপ ব্যবহার করা হতে পারে। এই চিপের মাধ্যমে আইফোন X-এর মতো ফেসিয়াল-রিকগনিশন ও অ্যানিমোজি ফিচার যোগ করতে পারে স্যামসাং।

এ ছাড়া ইভান ব্লাস জানিয়েছেন, মিডনাইট ব্ল্যাক, লাইলাক পার্পল, টাইটেনিয়াম গ্রে এবং কোরাল ব্লু এই চারটি রঙে উন্মোচন করা হবে গ্যালাক্সি এস৯।