ইরমা ঝড়: কারখানা বন্ধ রাখবে হিউন্দাই

হারিকেন ইরমা’র কারণে সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়াতে যুক্তরাষ্ট্রে নিজেদের কারখানা সাময়িকভাবে বন্ধের পরিকল্পনা করছে দক্ষিণ কোরীয় গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান হিউন্দাই মোটর কোম্পানি আর তাদের অঙ্গপ্রতিষ্ঠান কিয়া মোটর্স। সোমবার প্রতিষ্ঠাদুটি এ তথ্য প্রকাশ করে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Sept 2017, 11:37 AM
Updated : 11 Sept 2017, 11:37 AM

যুক্তরাষ্ট্রে হিউন্দাইয়ের আয় যখন বাজারের গড় আয়ের চেয়েও নিচে, ঠিক এমন সময় প্রতিষ্ঠানটি কারখানা বন্ধের এই পদক্ষেপ নিতে যাচ্ছে বলে উল্লেখ করা হয়েছে রয়টার্স-এর প্রতিবেদনে। সম্প্রতি প্রতিষ্ঠানটি তাদের এসইউভি গাড়ির পরিসর বিস্তৃত করার ও নতুন একটি ট্রাক আনার পরিকল্পনা ঘোষণা করেছে।

এক বিবৃতিতে হিউন্দাই মোটর বলে, তারা আলাবামা অঞ্চলের কারখানাটি সোম থেকে বুধবারের মধ্যে দুইদিন কার্যক্রম বাতিল করবে। আর কিয়া মোটর্স সোম থেকে মঙ্গলবারের মধ্যে একদিন তাদের জর্জিয়ার কারখানা বন্ধ রাখবে।

দুই প্রতিষ্ঠানের জন্য এই কারখানা বন্ধের পদক্ষেপে প্রায় তিন হাজার যানের উৎপাদন ক্ষতিগ্রস্থ হবে, সোমবার হিউন্দাই মটর গ্রুপ-এর এক মুখপাত্রের বরাতে এ তথ্য প্রকাশ করেছে সংবাদ সংস্থা ইয়োনহাপ। তবে, হিউন্দাই-এর এক মুখপাত্র সংখ্যাটি নিয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি প্রকাশ করেন বলে রয়টার্স-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

চলতি বছর ৩১ জুলাই পর্যন্ত হিসাবে যুক্তরাষ্ট্রে হিউন্দাইয়ের আয় প্রায় ১১ শতাংশ কমে যায়। যেখানে পুরো যুক্তরাষ্ট্রের গাড়ি ও ট্রাক বিক্রির আয় কমেছিল ২.৯ শতাংশ।