হিউন্দাই

চিপ সঙ্কট: যুক্তরাষ্ট্রে কারখানা বন্ধ রাখবে হিউন্দাই
চিপ সঙ্কটের কারণে যুক্তরাষ্ট্রে তিন সপ্তাহ কারখানা বন্ধ রাখবে দক্ষিণ কোরিয়ার বৃহত্তম গাড়ি নির্মাতা হিউন্দাই মোটর। সম্প্রতি এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে প্রতিষ্ঠানটি।
ড্রোন শো: নতুন বিশ্ব রেকর্ড গড়লো হিউন্দাইয়ের জেনেসিস
আতশবাজির বদলে এখন ড্রোনের মাধ্যমে উদযাপন করতেই বেশি পছন্দ করছে বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠান। একত্রে অনেক ড্রোন উড়িয়ে বিশ্ব রেকর্ড গড়ার ঘটনাও ঘটেছে। এবার ড্রোন অনুষ্ঠান দিয়ে নতুন রেকর্ড গড়েছে হিউন্দাইয়ের ...
হিউন্দাই নয়, অ্যাপলের প্রথম পছন্দ ছিল ক্যানু
গাড়ি বানাতে চাইছে অ্যাপল। ওই কাজে প্রতিষ্ঠানটি জোট বাঁধছে হিউন্দাইয়ের সঙ্গে। তবে, হিউন্দাই যে অ্যাপলের প্রথম পছন্দ ছিল না, তা হয়তো অনেকেরই অজানা।
বৈদ্যুতিক গাড়ির চুক্তিতে প্রস্তুত অ্যাপল, হিউন্দাই!
অ্যাপলের গাড়ি নিয়ে গুজব চলছে অনেক বছর ধরেই৷ সাম্প্রতিক কিছু তথ্য বলছে, গাড়ি বানাতে হিউন্দাইয়ের সঙ্গে অংশীদারিত্ব করতে পারে আইফোন নির্মাতা মার্কিন প্রতিষ্ঠানটি৷
হিউন্দাইয়ের সঙ্গে আলোচনায় অ্যাপল, বিষয় অজানা
হিউন্দাই মোটরের সঙ্গে আলোচনা শুরু করেছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। কী কারণে এই আলোচনা, সে বিষয়টি এখনও স্পষ্ট না হলেও স্থানীয় সংবাদ মাধ্যম দাবি করেছে, বৈদ্যুতিক গাড়ি এবং ব্যাটারি উৎপাদন বিষয়ে জোটবদ্ধ হত ...
বস্টন ডায়ানামিক্স’কে কিনে নিতে পারে হিউন্দাই
রেবোটিক্স প্রতিষ্ঠান বস্টন ডায়ানামিক্সের মালিকানা চলে যেতে পারে হিউন্দাইয়ের হাতে। সংশ্লিষ্ট সূত্ররা বলছেন, কোরিয়ান গাড়ি নির্মাতার সঙ্গে আলোচনা চলছে বস্টন ডায়ানামিক্সের বর্তমান মালিক সফটব্যাংকের।
গাড়িতে ‘এনভিডিয়া ড্রাইভ’ ব্যবহার করবে হিউন্দাই মোটর
হিউন্দাই মোটর গ্রুপের সঙ্গে চুক্তি করেছে মার্কিন চিপ নির্মাতা এনভিডিয়া। ২০২২ সাল থেকে হিউন্দাই, কিয়া ও জেনেসিসের সব মডেলে ‘ইন-ভেহিকেল’ তথ্য ও বিনোদন প্রক্রিয়ার জন্য থাকবে এনভিডিয়া ড্রাইভ।
নভেম্বরেই ক্যালিফোর্নিয়ায় হিউন্দাই রোবো ট্যাক্সি
মোবাইল অ্যাপ ব্যবহার করে ট্যাক্সি ডাকলেন। স্বচালিত হলেও চালকের আসনে একজন বসা আর একজন প্রকৌশলী বসা যাত্রীর আসনে। কেমন লাগবে আপনার?