ইনস্টাগ্রামে বিল গেটস

ফেইসবুক মালিকানাধীন ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট খুলেছেন বিশ্বের শীর্ষ ধনী ও মাইক্রোসফট সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2017, 11:35 AM
Updated : 13 August 2017, 11:35 AM

১২ অগাস্ট গেটস ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খোলার পর সাইটটির সবচেয়ে ধনী ব্যবহারকারীদের মধ্যে দ্বিতীয় স্থানে চলে এসেছেন মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের প্রধান নির্বাহী জেফ বেজোস, বলা হয় প্রযুক্তি সাইট নেক্সট ওয়েব-এর প্রতিবেদনে। তানজানিয়া থেকে ‘দিসবিলগেটস’ নামে এই অ্যাকাউন্ট খোলা হয়। এতে গেটস কিছু ছবি পোস্ট করেন, এগুলো বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন সংশ্লিষ্ট তার কাজের ছবি বলে ধারণা করা হচ্ছে। বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন হচ্ছে এই দম্পতির তৈরি দাতব্য প্রতিষ্ঠান।  

সাইটটির আরেক প্রতিবেদনে বলা হ্য়, চলতি বছর জুলাইয়ের শেষের দিকে বিশ্বের সবচেয়ে ধনীদের তালিকায় গেটস-কে সরিয়ে প্রথমস্থানে চলে এসেছিলেন বেজোস। সে সময় গেটস-এর মোট সম্পদের মূল্য ছিল নয় হাজার কোটি ডলার, অ্যামাজনের শেয়ারমূল্য বাড়ার বদৌলতে ওই অংক ছাড়িয়ে যান বেজোস। যদিও পরবর্তীতে গেটস আবারও শীর্ষে চলে আসেন, পুরো একদিনের জন্যও শীর্ষস্থানটা দখলে রাখতে পারেননি জেফ।

১৯৯৮ সালে অ্যামাজন শেয়ারবাজারে যাত্রা শুরুর পর বেজোস-এর মোট সম্পদের মূল্য ছিল ১৬০ কোটি ডলার, আর ২০১২ সালে অংকটা ছিল ১৮ হাজার ৪০ কোটি ডলার। বেজোস-এর সম্পত্তি কত দ্রুত বাড়ছে সেদিকে ইঙ্গিত করতে এই তথ্য প্রকাশ করে সাইটটি।