বিল গেটস

নিজেকে লতার সঙ্গে তুলনা করে কী বোঝালেন কঙ্গনা?
“একসময় চরম অর্থকষ্ট দেখেছি। কিন্তু লতাজি ও আমার, দুজনেরই প্রচুর জনপ্রিয় গান রয়েছে। কিন্তু আমি কোনো দিন বিয়ের অনুষ্ঠানে পারফর্ম করিনি,” লিখেছেন কঙ্গনা।
ইতিহাসের সবচেয়ে জাঁকালো বিয়ে?
টানা তিন দিন ধরে দিনরাত সানাই বাজল, আলোর রোশনাই ছুটল, গাইয়েরা সুরের লহরে মাতিয়ে তুললেন। নানা দেশের হরেক খাবারে শতশত মানুষ পাত পেড়ে তিনবেলা খেল, এমনকি মাঝ রাতেও বন্ধ হল না রসুই ঘর। হলিউড-বলিউডের সুপারস ...
এআইয়ের হুমকি বাস্তব, কিন্তু সবই সমাধানযোগ্য: বিল গেটস
কোনো বিশাল পরিবর্তনের মুখে “ভড়কে যাওয়াই স্বাভাবিক”। তবে তিনি যোগ করেন, “ইতিহাস দেখিয়েছে নতুন প্রযুক্তির সঙ্গে আসা সংকটের সমাধানও সম্ভব।”
মার্কিন এআই প্রযুক্তিকে স্বাগতম: বিল গেটসকে শি জিনপিং
ওপেনএআই এবং চ্যাটজিপিটি নিয়ে চীন কোনো বিধিনিষেধ না দিলেও চীনের মূল ভূখণ্ড ও হংকংসহ বেশ কিছু অঞ্চলে গ্রাহকদের সেবাদান স্থগিত রেখেছে কোম্পানিটি।
শি জিনপিংয়ের সঙ্গে বৈঠক করতে বেইজিংয়ে বিল গেটস
সপ্তাহান্তে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেনের চীন সফরে যাওয়ার কথা রয়েছে। দীর্ঘ প্রতীক্ষিত ওই সফরের ঠিক আগ মুহূর্তে দেশটিতে গেলেন বিল গেটস।
এআই: অ্যামাজন-গুগলের ‘মৃত্যু’ ঘোষণা করলেন বিল গেটস
“যারা পার্সোনাল এজেন্ট তৈরিতে এগিয়ে থাকবে তারাই সবকিছু বদলে দেবে। এরপর কারো সার্চ ইঞ্জিনে যাওয়ার দরকার হবে না, অ্যামাজনের মতো সাইটও দরকার পড়বে না।”
এআই আটকে রেখে সমস্যার সমাধান হবে না: বিল গেটস
কীভাবে এআই'র সেরা ব্যবহার বের করে আনতে হয়, তাতে বেশি মনযোগ দেওয়া উচিৎ। কারণ বিশ্বব্যাপী এই বিরতি কীভাবে কাজ করবে, তা আগেভাগে অনুমান করা কঠিন।
কয়েক দশকে সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রযুক্তি এআই: বিল গেটস
“বাজারের প্রতিযোগীরা স্বাভাবিকভাবেই এমন এআইভিত্তিক পণ্য ও পরিষেবা তৈরি করবে না, যা দরিদ্রদের সাহায্য করে। বরং এর বিপরীত হওয়ার সম্ভাবনাই বেশি।”