উইন্ডোজ আপডেটে ইন্টারনেট সংযোগ বিভ্রাট

উইন্ডোজের এক আপডেটের পর থেকে ইন্টারনেট সংযুক্ত করতে সমস্যার সম্মুখীন হচ্ছেন কম্পিউটার ব্যবহারকারীরা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2016, 12:45 PM
Updated : 14 Dec 2016, 12:45 PM

ইউরোপের কয়েকটি ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান (আইএসপি) এই সমস্যার বিষয়টি তুলে ধরেছে বলে জানিয়েছে বিবিসি। যে কোনো ধরনের রাউটার বা আইএসপি’র ইন্টারনেট সংযোগে এই সমস্যা দেখা যেতে পারে বলেও জানানো হয়েছে।

এই সমস্যার মুখে পড়া গ্রাহকদের জন্য নির্দেশনা দিয়েছে উইন্ডোজের নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট। মার্কিন এই সফটওয়্যার জায়ান্টের এক মুখপাত্র বলেন, “উইন্ডোজ ১০ ব্যবহার করা কয়েকজন গ্রাহক ইন্টারনেট সংযুক্ত করতে গিয়ে সমস্যায় পড়ার কথা জানিয়েছেন। প্রথম পরামর্শ হিসেবে আমরা গ্রাহকদের তাদের পিসি রিস্টার্স্ট করতে বলছি। যদি এতে সমস্যার সমাধান না হয়, তাহলে পরবর্তী সহায়তার জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।”

মাইক্রোসফটের সর্বশেষ এই আপডেট চালানোর পর কম্পিউটার নেটওয়ার্ক হারানোর পেছনে কারণ হচ্ছে- পিসিগুলো স্বয়ংক্রিয়ভাবে ব্রডব্যান্ড রাউটারগুলোর সিস্টেম শনাক্ত করতে পারছে না, এর ফলে এগুলো ইন্টারনেটে যুক্ত হতেও পারছে না।

“আমরা মাইক্রোসফটের এই বিষয় নিয়ে যোগাযোগ করেছি। এরই মধ্যে অনলাইনে আমাদের গ্রাহকদের জন্য পরামর্শও প্রকাশ করেছি”, বলেন যুক্তরাজ্যের ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান ভার্জিন মিডিয়ার এক মুখপাত্র।

উইন্ডোজ ১০ আপডেটের কারণে গ্রাহকদের সমস্যায় পড়ার বিষয়টি এবারই প্রথম নয়। চলতি বছর সেপ্টেম্বরে আরেকটি ত্রুটি অনেক প্রচলিত ওয়েবক্যাম কাজ করা বন্ধ করে দেয়।”