উইন্ডোজ ১০

উইন্ডোজ ১০-এ সাপোর্ট বন্ধ হলে ‘ভাগাড়ে যাবে’ ২৪ কোটি পিসি
বাজার বিশ্লেষক কোম্পানি ‘ক্যানালিস রিসার্চ’-এর এ গবেষণা অনুসারে, এসব পিসি থেকে উৎপন্ন ই-বর্জ্যের আনুমানিক ভর ৪৮ কোটি কেজি, যা তিন লাখ ২০ হাজার গাড়ির সমান।
উইন্ডোজ ১০-এ চালানো যাবে মাইক্রোসফটের কোপাইলট এআই
এ ফিচারে সহজে প্রবেশের জন্য ব্যবহারকারীকে ফিচারটির ‘সর্বশেষ আপডেট যত দ্রুত সম্ভব’ চালু করার পরামর্শ দিয়েছে মাইক্রোসফট।
উইন্ডোজে অডিও রেকর্ড করবেন যেভাবে
অ্যাপটি ব্যবহার করে সহজেই অডিও রেকর্ড করতে পারেন। ‘ট্রিমিং’ ও অডিও ট্র্যাক ‘এক্সপোর্টিং’-এর মতো বেশ কিছু মৌলিক ফিচারও ব্যবহার করা যাবে এতে।
উইন্ডোজ ১০-এর সমর্থন মিলবে না ২০২৫ থেকে
উইন্ডোজ ১০ এর সমর্থন ২০২৫ সালের অক্টোবর থেকে বন্ধ করে দেবে মাইক্রোসফট। উইন্ডোজ ১০ হোম, প্রো, প্রো এডুকেশন এবং প্রো ফর ওয়ার্কস্টেশন সংস্করণেও বন্ধ হয়ে যাবে সমর্থন।
উইন্ডোজ ১০-এ আসছে ‘নিউজ’ ও ‘ইন্টারেস্টস’
উইন্ডোজ ১০ এ ‘নিউজ’ ও ‘ইন্টারেস্টস’ ফিচার নিয়ে আসছে মাইক্রোসফট। এটি টাস্কবারে একটি শর্টকাট তৈরি করবে। ফলে সহজেই ব্যবহারকারীরা সর্বশেষ খবর ও আবহাওয়া সম্পর্কে জানতে পারবেন।
উইন্ডোজ ১০-এ চলবে অ্যান্ড্রয়েড অ্যাপ
‘প্রজেক্ট লাত্তে’ নামের নতুন একটি প্রকল্পে কাজ করছে সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট। এই প্রকল্পের মাধ্যমে অ্যান্ড্রয়েড অ্যাপের কোড সামান্য বা একদমই না বদলে অ্যাপটি সরাসরি উইন্ডোজ ১০-এ আনতে পারবেন ডেভেলপা ...
জুলাইয়ে ‘নন-সিকিউরিটি’ আপডেট ছাড়বে মাইক্রোসফট
খুব শীঘ্রই উইন্ডোজ-১০ এ নিরাপত্তা আপডেটের পাশাপাশি অন্যান্য আপডেট আনা শুরু করবে মাইক্রোসফট। করোনাভাইরাসের কারণে মার্চের মধ্যবর্তী সময় থেকে শুধু নিরাপত্তা আপডেট এনেছে প্রতিষ্ঠানটি, অন্যান্য আপডেট বন্ ...
উইন্ডোজ ১০-এর সার্চ বার ত্রুটি সরালো মাইক্রোসফট
উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের সার্চ বার ত্রুটি সারানো হয়েছে বলে ঘোষণা দিয়েছে মাইক্রোসফট। ত্রুটির কারণে অনেক ডিভাইসে সার্চ বার কাজ করছিলো না বলে জানানো হয়েছে।