ভিশন প্রো’তে আলাদা নেটফ্লিক্স অ্যাপ থাকবে?

ডিজনি প্লাস, ম্যাক্স, অ্যামাজন প্রাইম ভিডিও ও প্যারামাউন্ট প্লাসের মতো স্ট্রিমিং সেবা এরইমধ্যে হেডসেটের জন্য আলাদা অ্যাপ চালুর ঘোষণা দিয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2024, 10:10 AM
Updated : 19 Jan 2024, 10:10 AM

উন্মোচনের সময় অ্যাপলের ভিশন প্রো হেডসেটে নেটফ্লিক্স অ্যাপ ব্যবহারের সুবিধা থাকবে না --এমনই ভবিষ্যদ্বাণী দিয়েছেন সুপরিচিত এক অ্যাপল বিশ্লেষক।

মার্কিন বাণিজ্য প্রকাশনা ব্লুমবার্গের প্রতিবেদনে বিশ্লেষক মার্ক গারম্যান লিখেছেন, অ্যাপল হেডসেটের জন্য বিশেষ অ্যাপ চালুর বা নিজেদের আইপ্যাড অ্যাপকে সমন্বিত করার কোনো পরিকল্পনা নেই স্ট্রিমিং জায়ান্ট কোম্পানিটির।

এ সিদ্ধান্তের মানে দাঁড়ায়, ব্যবহারকারীরা আলাদা কোনো অ্যাপের মাধ্যমে নেটফ্লিক্স দেখার সুবিধা পাবেন না, যেখানে ডিজনি প্লাস, ম্যাক্স, অ্যামাজন প্রাইম ভিডিও ও প্যারামাউন্ট প্লাসের মতো স্ট্রিমিং সেবা এরইমধ্যে হেডসেটের জন্য আলাদা অ্যাপ চালুর ঘোষণা দিয়েছে।

এর বদলে নেটফ্লিক্সের কনটেন্ট দেখতে ব্যবহার করা লাগবে ওয়েব ব্রাউজার, যেখানে ছবি বা টিভি শো দেখার সুবিধা তেমন চমকপ্রদ নয় বলে প্রতিবেদনে লিখেছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ।

এদিকে, নেটফ্লিক্স মেটার কোয়েস্ট হেডসেটের জন্য আলাদা অ্যাপ বানালেও তা অনেকটাই মেয়াদোত্তীর্ণ।

“আমাদের গ্রাহকরা ভিশন প্রো’র ওয়েব ব্রাউজারে নেটফ্লিক্স ব্যবহারের সুযোগ পাবেন, অনেকটা ম্যাকে নেটফ্লিক্স দেখা ব্যবহারকারীদের মতোই।” --ভার্জকে দেওয়া বিবৃতিতে বলেছেন নেটফ্লিক্সের মুখপাত্র কুমিকো হিদাকা।

এ প্রসঙ্গে ভার্জ অ্যাপলের মন্তব্য জানতে চাইলেও তাৎক্ষণিক সাড়া মেলেনি।

১৬ জানুয়ারি অ্যাপল ঘোষণা দিয়েছিল, ভিশন প্রো’তে মিলবে অ্যাপল টিভি ও ডিজনি প্লাসের ৩ডি সিনেমা দেখার সুবিধা। তবে, নেটফ্লিক্সের নাম তেমনভাবে উল্লেখ নেই এ ঘোষণায়।

প্রায় সাড়ে তিন হাজার ডলারের এই হেডসেটে নেটফ্লিক্সের অনুপস্থিতির কারণে ডিভাইসটি গ্রাহকদের কাছে আকর্ষণ হারাতে পারে। বিশেষ করে তাদের ক্ষেত্রে, যারা নিজেদের পছন্দের টিভি শো ও সিনেমা দেখার উদ্দেশ্যে হেডসেটটি ব্যবহার করতে চান।