লাভ-ক্ষতির হিসাব দিল ১০ কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত নয়টি কোম্পানি তাদের বিভিন্ন প্রান্তিকের মুনাফার তথ্য প্রকাশ করেছে; একটি কোম্পানি মুনাফার সঙ্গে লভ্যাংশও ঘোষণা করেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2022, 03:24 PM
Updated : 25 Jan 2022, 03:24 PM

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের ওয়েসবসাইটে এসব তথ্য জানানো হয়।  

২০০ শতাংশ লভ্যাংশ দেবে ম্যারিকো

ওষুধ খাতে তালিকাভুক্ত ম্যারিকো বাংলাদেশ তাদের তৃতীয় প্রান্তিকে, অর্থাত্ অক্টোবর-ডিসেম্বর সময়ে প্রতি শেয়ারে ২৭ টাকা ৩৫ পয়সা মুনাফা করেছে। আগের বছর এই সময় তাদের প্রতি শেয়ারে ২২ টাকা ৬৮ পয়সা মুনাফা ছিল।

আর ৯ মাসে (এপ্রিল-ডিসেম্বর) তারা প্রতি শেয়ারে মুনাফা করেছে ৯০ টাকা ৮ পয়সা। আগের বছর এই সময় তাদের প্রতি শেয়ারে ৭৯ টাকা ৩৫ পয়সা মুনাফা ছিল।

নয় মাসের জন্য বিনিয়োগকারীদের ২০০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে ম্যারিকো বাংলাদেশ লিমিটেড

অর্থাত্ বিনিয়োগকারীরা প্রতি শেয়ারে ২০ টাকা করে পাবেন। এর জন্য রেকর্ড ডেট ১৫ ফেব্রুয়ারি।

মুনাফায় ফিরেছে দেশ বন্ধু পলিমার

পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত দেশ বন্ধু পলিমার তাদের দ্বিতীয় প্রান্তিকে অর্থাত্ অক্টোবর-ডিসেম্বর সময়ে প্রতি শেয়ারে ২০ পয়সা মুনাফা করেছে। আগের বছর এই সময় তাদের প্রতি শেয়ারে ৬ পয়সা লোকসান ছিল।

আর ৬ মাসে (জুলাই-ডিসেম্বর) সময়ে তারা প্রতি শেয়ারে মুনাফা করেছে ৩৩ পয়সা। আগের বছর এই সময় তাদের প্রতি শেয়ারে ৩৪ পয়সা লোকসান ছিল।

৩ মাসে মুনাফা বেড়েছে রানার অটোমোবাইলের

প্রকৌশল খাতে তালিকাভুক্ত রানার অটোমোবাইল তাদের দ্বিতীয় প্রান্তিকে অর্থাত্ অক্টোবর-ডিসেম্বর সময়ে প্রতি শেয়ারে ৯৬ পয়সা মুনাফা করেছে। আগের বছর এই সময় তাদের প্রতি শেয়ারে ৮৮ পয়সা মুনাফা ছিল।

আর ৬ মাসে (জুলাই- ডিসেম্বর) তারা প্রতি শেয়ারে মুনাফা করেছে ১ টাকা ৪৯ পয়সা। আগের বছর এই সময় তাদের প্রতি শেয়ারে ১ টাকা ৬৫ পয়সা মুনাফা ছিল।

প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেডের মুনাফা বেড়েছে

বস্ত্র খাতে তালিকাভুক্ত প্যারামাউন্ট টেক্সটাইল তাদের দ্বিতীয় প্রান্তিকে অর্থাত্ অক্টোবর-ডিসেম্বর সময়ে প্রতি শেয়ারে ১ টাকা ৫২ পয়সা মুনাফা করেছে। আগের বছর এই সময় তাদের প্রতি শেয়ারে ৯৫ পয়সা মুনাফা ছিল।

আর ৬ মাসে (জুলাই-ডিসেম্বর) তারা প্রতি শেয়ারে মুনাফা করেছে ২ টাকা ৯৭ পয়সা। আগের বছর এই সময় তাদের প্রতি শেয়ারে ২ টাকা ৩২ পয়সা মুনাফা ছিল।

এনএলআই ফাস্ট মিউচুয়াল ফান্ডের মুনাফা কমেছে

বাংলাদেশের পুঁজিবাজারে মিউচুয়াল ফান্ড খাতে তালিকাভুক্ত এনএলআই ফাস্ট মিউচুয়াল ফান্ড তাদের দ্বিতীয় প্রান্তিকে, অর্থাত্ অক্টোবর-ডিসেম্বর সময়ে প্রতি ইউনিটে ১২ পয়সা মুনাফা করেছে। আগের বছর এই সময় তাদের প্রতি ইউনিটে ৫১ পয়সা মুনাফা ছিল।

আর ৬ মাসে (জুলাই- ডিসেম্বর) তারা প্রতি ইউনিটে মুনাফা করেছে ৩৫ পয়সা। আগের বছর এই সময় তাদের প্রতি ইউনিটে ১ টাকা ৯৯ পয়সা মুনাফা ছিল।

ফার কেমিক্যালের লোকসান বেড়েছে

ওষুধ খাতে তালিকাভুক্ত ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড তাদের দ্বিতীয় প্রান্তিকে, অর্থাত্ অক্টোবর-ডিসেম্বর সময়ে প্রতি শেয়ারে ১৩ পয়সা লোকসান করেছে। আগের বছর এই সময় তাদের প্রতি শেয়ারে ২ পয়সা লোকসান ছিল।

আর ৬ মাসে জুলাই- ডিসেম্বর সময়ে তারা প্রতি শেয়ারে লোকসান করেছে ১৬ পয়সা। আগের বছর এই সময় তাদের প্রতি শেয়ারে ৩ পয়সা লোকসান ছিল।

তুং হাই নিটিংয়ের লোকসান কমেছে

বস্ত্র খাতে তালিকাভুক্ত তুং হাই নিটিং ছয় মাসে (জুলাই-ডিসেম্বর) সময়ে প্রতি শেয়ারে লোকাসান করেছে ১৪ পয়সা।

আগের বছর এই সময় তাদের প্রতি শেয়ারে ২৯ পয়সা লোকসান ছিল।

এম এল ডাইংয়ের মুনাফা কমেছে

বস্ত্র খাতে তালিকাভুক্ত এম এল ডাইং তাদের দ্বিতীয় প্রান্তিকে অর্থাত্ অক্টোবর-ডিসেম্বর সময়ে প্রতি শেয়ারে ১১ পয়সা মুনাফা করেছে। আগের বছর এই সময় তাদের প্রতি শেয়ারে ২৫ পয়সা মুনাফা ছিল।

আর ৬ মাসে (জুলাই-ডিসেম্বর) তারা প্রতি শেয়ারে মুনাফা করেছে ৩৫ পয়সা। আগের বছর এই সময় তাদের প্রতি শেয়ারে ৫৭ পয়সা মুনাফা ছিল।

আর এন স্পিনিংয়ের লেকাসান কেমেছে

বস্ত্র খাতে তালিকাভুক্ত আর এন স্পিনিং তাদের দ্বিতীয় প্রান্তিকে অর্থাত্ অক্টোবর-ডিসেম্বর সময়ে প্রতি শেয়ারে ৩ পয়সা লোকসান করেছে। আগের বছর এই সময় তাদের প্রতি শেয়ারে ৬ পয়সা লোকসান ছিল।

আর ৬ মাসে (জুলাই-ডিসেম্বর) সময়ে তারা প্রতি শেয়ারে লোকাসান করেছে ৬ পয়সা। আগের বছর এই সময় তাদের প্রতি শেয়ারে ১২ পয়সা লোকসান ছিল।

ইউনিক হোটেল লোকসান থেকে মুনাফায়

ভ্রমন খাতে তালিকাভুক্ত ইউনিক হোটেল তাদের দ্বিতীয় প্রান্তিকে অর্থাত্ অক্টোবর-ডিসেম্বর সময়ে প্রতি শেয়ারে ২৫ পয়সা মুনাফা করেছে। আগের বছর এই সময় তাদের প্রতি শেয়ারে ৮ পয়সা লোকসান ছিল।

আর ৬ মাসে জুলাই- ডিসেম্বর সময়ে তারা প্রতি শেয়ারে মুনাফা করেছে ২৪ পয়সা। আগের বছর এই সময় তাদের প্রতি শেয়ারে ১২ পয়সা লোকসান ছিল।